চট্টগ্রামে মাস্ক না পরায় ৬৮ জনকে জরিমানা। কঠোর হচ্ছে প্রশাসন।

0
22

চট্টগ্রামে মাস্ক না পরায় ৬৮ জনকে জরিমানা। কঠোর হচ্ছে প্রশাসন।

চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার (২১ নভেম্বর) নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর, উমর ফারুক, আশরাফুল আলম ও গালিব চৌধুরীর নেতৃত্বে এসব অভিযান পরিচালিত হয়। এ সময় মাস্ক না পরায় ৬৮ ব্যক্তিকে সাড়ে ২০ হাজার ৪৭০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি জেলা প্রশাসনের পক্ষ থেকে ছিন্নমূল মানুষ ও রিক্সাওয়ালাদের মাঝে প্রায় ৫শ’ মাস্ক বিতরণ করা হয় ।

নগরীর আন্দরকিল্লাহ ও চকবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নেতৃত্বে অভিযানে ২৮ জন ব্যাক্তিকে ১৭ হাজার ১শ’ টাকা, কাজির দেউড়ী ও লালখান বাজারে উমর ফারুকের নেতৃত্বে অভিযানে ২০ ব্যক্তিকে এক হাজার ৫শ’ টাকা জরিমানা ও ছিন্নমূল মানুষ ও রিক্সাওয়ালাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এছাড়াও জিইসি মোড় এলাকায় গণপরিবহনে গালিব চৌধুরীর নেতৃত্বে অভিযান চালিয়ে ২০ ব্যক্তিকে ১৫০০ টাকা ও বায়েজিদ এলাকায় এস এম আলমগীরের নেতৃত্বে অভিযান চালিয়ে ৬ জনকে ৪৩০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, অনেক মানুষ আছেন অসচেতন ও মাস্কও কিনতে পারেন না। তাই তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয় ও পরবর্তীতে বাসা থেকে বের হলে যেন মাস্ক পরেন তার জন্য শপথ পড়ানো হয়। টানা অভিযানের ফলে মাস্ক পরার প্রবণতা বৃদ্ধি পেলেও কিছু মানুষ অবেহেলা করে মাস্ক পরছেন না। তাই তাদের অনেককেই হাজার টাকা পর্যন্ত অর্থদণ্ড করা হয়েছে।

Leave a Reply