বনপাড়া বাজার’ এ ফুটওভার ব্রিজ এখন সময়ের দাবি।

0
7
বনপাড়া বাজার’ এ ফুটওভার ব্রিজ এখন সময়ের দাবি।

পিন্টু স্যার নাটোর প্রতিনিধি
প্রকাশ ১৪/০৯/২০২০
সময় ১০.৫২ pm

নাটোরে-বড়াইগ্রামের বনপাড়া পৌরসভায় অবস্থিত এই বৃহৎ বাজারটি। এই বাজারের বুক চিরে বেরিয়ে গেছে রাজশাহী-পাবনা, রাজশাহী-খুলনা মহাসড়ক, পিঠ ঘেষে আছে রাজশাহী-ঢাকা মহাসড়ক। যুক্ত আছে অসংখ্য ক্ষুদ্র সড়ক এবং পল্লী রাস্তা।

যার কারণে বনপাড়া বাজার এলাকায় সবসময় প্রচন্ড যানবাহনের চাপ থাকে। এছাড়া শুধু বড়াইগ্রাম উপজেলারই নয়! নাটোর জেলার বড় বাজার গুলোর মধ্যে একটি এই “বনপাড়া বাজার”।

সেই কারণে এই বাজার এলাকায় লোক সমাগম হয় অনেক। সপ্তাহে শনি ও মঙ্গলবার ২দিন হাটবার। হাটের দিন ভোর ৫টা থেকে দুপুর ২টা পর্যন্ত এখানে লোক সমাগম হয় চোখে পড়ার মত।

উল্লেখ্য যে, বনপাড়া বাজারের পূর্ব পার্শে বড় বড় চারটি শিক্ষা প্রতিষ্ঠান- জেলার বৃহত্তম নারী শিক্ষা প্রতিষ্ঠান শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজ, বনপাড়া ডিগ্রী কলেজ, বনপাড়া মডেল উচ্চ বিদ্যালয়, বেগম রোকেয়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং উত্তর-পশ্চিমে এস.আর পাটোয়ারী কোয়ালিটি এডুকেয়ার ইনস্টিটিউট ও পশ্চিমে অবস্থিত সেন্ট যোসেফস্ স্কুল এন্ড কলেজ এর প্রায় ১৫ হাজার ছাত্র-ছাত্রী সপ্তাহে ৬ দিন জীবনের ঝঁুকি নিযে চলাচল করে ।

এই পৌর শহরে আরও রয়েছে সুনামধন্য ৪ টিসহ মোট ৭/৮টি ব্যাক্তি মালিকানাধীন হাসপাতাল,কয়েকটি ডায়াগনষ্টিক সেন্টার, উপজেলা প্রসাশন সংশ্লিষ্ট সকল দপ্তর, পল্লী বিদুৎ সমিতি, পুলিশ তদন্ত কেন্দ্র, হাই ওয়ে থানা, ২টি রাষ্ট্রয়ত্ত ব্যাংক, কয়েকটি বে-সরকারী ব্যাংক, এনজিও সহ অসংখ্য ব্যাক্তি প্রতিষ্ঠান এবং সপিংমল সমুহ।

তাই এই শহরে প্রতিনিয়ত লক্ষাধিক মানুষের পদচারনা হয়ে থাকে । কিন্তু পরিতাপের বিষয় হলো- ব্যস্ততম এই পৌরশহরে নেই পথচারী পারাপারের কোন নিরাপদ ব্যবস্থা। প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা, প্রাণ যাচ্ছে কোমলমতি শিক্ষার্থীসহ সাধারন মানুষের। বিভিন্ন এলাকা থেকে আসা সুবিধাভোগী জনগন বাড়ী ফিরছে লাশ হয়ে। ক্ষতিগ্রস্থ হচ্ছে পরিবার।

এ প্রসঙ্গে জানতে চাইলে বড়াইগ্রাম উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারী বলেন ফুটওভার ব্রীজ করা অত্যান্ত জরুরী মানুষের জান মালের নিরাপত্তার স্বার্থে সরকার গুরুত্বের সাথে দেখবেন বলে আশাকরি সেই সাথে ঢালাই রাস্তা করার জোড় দাবী জানান তিনি

Leave a Reply