পাবনার ফরিদপুরে স্বাস্থ্য কমপ্লেক্সেটির বেহাল দশা।

0
33

পাবনাঃ- পাবনার ফরিদপুর উপজেলার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সটি অরক্ষিত নিরাপত্তা বেষ্টনীর ফলে চরম বেহাল দশা।

ময়লা, আবর্জনা, গবর, গরু, ঘোড়া চড়ার মাঠ আর মাদক সেবনের আস্তানায় পরিণত হয়েছে প্রায় তিন লক্ষ লোকের সেবাদানকারী এই প্রতিষ্ঠানটি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানান ৬টি ইউনিয়নের তিন লক্ষ লোকের একমাত্র সেবাদানকারী প্রতিষ্ঠান এটি। প্রতিদিন প্রত্যন্ত গ্রাম থেকে এসে লোকজন সেবা নিয়ে যায়। নানা সীমাবদ্ধতা থাকলেও সেবার মান কখনো কমতি হয়নি। হাসপাতালটির চারিদিকে প্রাচীর থাকলেও কোয়ার্টারের সামনে দিয়ে প্রায় ৬০ ফিট প্রাচীর আজ থেকে প্রায় ৫ বছর ধরে ভাঙ্গা রয়েছে।

নিরাপত্তা বেষ্টনীর অভাবে হাসপাতালটির পরিবেশ কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। হাসপাতালে নিরাপত্তা প্রাচীর এর অর্ধেক অংশ ভেঙে যাওয়ায় সাধারণ লোকজনসহ মাদক সেবীদের আড্ডা চলে প্রায় সারা রাত।

এছাড়া দিনের বেলায় গরু, ঘোড়া নির্বিঘ্নে চরে বেড়ায় হাসপাতালের ভিতরে। রাতের বেলায় স্টাফ কোয়ার্টারের অলিগলি পরিণত হয় মাদকসেবীদের নিরাপদ আশ্রয়স্থল।

স্টাফ কোয়ার্টারে বসবাসকারী কয়েকজন চিকিৎসক জানান, মাঝে মধ্যে চুরিসহ নানা অপ্রীতিকর ঘটনাও ঘটেছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ওমর ফারুক মীর জানান, অনেক দিন ধরে হাসপাতালের নিরাপত্তা বেষ্টনীর কথা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পরও সংস্কার করা সম্ভব হয়নি।

স্বাস্থ্য কমপ্লেক্সের কোন ফান্ড থেকে প্রাচীরের সংস্কার করা যায় কি না এ বিষয়ে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

Leave a Reply