পাবনার সাঁথিয়াতে গণহত্যা দিবস পালন করা হলো।

0
41

পাবনাঃ- “ধূলাউড়ি গণহত্যা দিবস” পাবনার সাঁথিয়াতে পালিত হয় শুক্রবার (২৭ নভেম্বর)। এ উপলক্ষে গণহত্যা দিবস উদযাপন কমিটির আয়োজনে ও ধূলাউড়ি ইউপি চেয়ারম্যান জরিফ আহমেদের সার্বিক সহযোগীতায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গণকবরে শহীদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ও তাদের মাগফেরাত কামনায় ১মিনিট নিরাবতা পালন শেষে দোয়া করেন। দোয়া পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা মাজেদুর রহমান।

ধুলাউড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার এস.এম জামাল আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এড.শামসুল হক টুকু এমপি।

আরো বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন, সেলিনা সুলতানাসহ বীর মুক্তিযোদ্ধা ও আ’লীগের সকল পর্যায়ের নেতা কর্মীবৃন্দ।

উল্লেখ্য ১৯৭১ সালের ২৭ নভেম্বর পাকিস্তানী হানাদার বাহিনী ৮জন মুক্তিযোদ্ধা ও ১১জন স্থানীয় সাধারণ মানুষকে নৃশংসভাবে হত্যা করেছিল। এ দিনটিকে যথাযথ মর্যাদায় গণহত্যা দিবস হিসাবে পালন করা হয়।

Leave a Reply