বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ‘উন্মুক্ত ওয়ার্ড সভা’ অনুষ্ঠিত।

0
8

মোঃ রাশিদুল ইসলাম রাসেল
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমাস্তাপুর উপজেলায় ৬নং বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে টেকসই উন্নয়ন বাস্তবায়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা করার লক্ষে ৫নং ওয়ার্ডের উন্মুক্ত ওয়ার্ড সভা আজ মঙ্গলবার (১৫ই সেপ্টেম্বর) বিকাল ৫টায় বোয়ালিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্ড মেম্বর মোঃ মোস্তফা কামাল এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ৬নং বোয়ালিয়া ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব মোঃ জিয়াউর রহমান আকবর। উক্ত অনুষ্ঠানে উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড এর সংরক্ষিত মহিলা সদস্য মোসাঃ আলতানুর খাতুন। আরো উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ডের সম্মানিত ইউপি সদস্য জনাব মোঃ এজাজুল হক টাইফ এবং অবসরপ্রাপ্ত শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা মোঃ দুলাল।

৫নং ওয়ার্ডের সম্মানিত ইউপি সদস্য ও উক্ত অনুষ্ঠানের সভাপতি মোঃ মোস্তফা কামাল বলেন, ওয়াডের্র সকল সমস্যা সমাধানের জন্য উন্মুক্ত ওয়ার্ড সভার আয়োজন করা হয়েছে। এখানে ওয়ার্ড বাসী তাদের সমস্যা গুলি তুলে ধরবে আর তা আমরা গুরুত্ব অনুয়ায়ী পর্যায়ক্রমে সমাধানের চেষ্টা করব। এজন্য ওয়ার্ড বাসীর উচিৎ তাদের বাড়ী ঘর ও সম্পত্তির সরকার নির্ধারিত সকল প্রকার কর প্রদান করা। তাহলে আমরা ইউনিয়নের সকল প্রকার উন্নয়ন করতে পারব।

অনুষ্ঠানে উপদেষ্টার বক্তব্যে সংরক্ষিত মহিলা সদস্য মোসাঃ আলতানুর খাতুন বলেন, বর্তমান সরকার একটি জনবান্ধব সরকার। আমি আশা করছি জনসাধারণের সহযোগিতায় এই ইউনিয়নের সকল উন্নয়নমূলক কাজ আরও ত্বরান্বিত হবে। ওয়ার্ড সভা থেকে বেশ কিছু প্রস্তাবনা, সুপারিশ ও সমস্যা উঠে এসেছে। ওয়ার্ড সভার প্রস্তাবনা ও সুপারিশগুলো ক্রমান্বয়ে বাস্তবায়ন করা হবে। বর্তমান সরকারের কার্যক্রমগুলো সঠিকভাবে বাস্তবায়ন করার জন্য নারী-পুরুষ সকলের সহযোগিতা প্রয়োজন।

এসময় উপকার ভোগীদের মধ্যে চাহিদা দাবী করে প্রস্তাবনা করেন, বজলুর রহমান, নুর মোহম্মদ, কাওসার আলী, আলাউদ্দিন, আসমা বেগম, রেহেনা বেগম সহ বিপুল সংখ্যাক ব্যাক্তিবর্গ। সভায় উপস্থিত সকলের প্রস্তাবনা একটি খসড়া রেজুলেশন আকারে লিপিবদ্ধ করা হয়।

এসময় সকল পেশার সকল শ্রেণীর শ’খানেক মানুষ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত সদস্যবৃন্দের স্বাক্ষর হাজিরা বহিতে নেওয়া হয়।

Leave a Reply