বাগমারার তাহেরপুর পৌর নির্বাচনকে ঘিরে আ’লীগ ও বিএনপি’র প্রার্থীরা মাঠে নেমে পরেছে।

0
6

এম এচ এইচ শাহাদত হোসেন,বাগমারা প্রতিনিধি:-

আসন্ন রাজশাহী জেলার বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভা নির্বাচনকে ঘিরে তাহেরপুর পৌরসভায় দুই দলের নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে ভোটের আমেজ। তফশিল ঘোষণা না হলেও সম্ভাব্য প্রার্থীরা শুরু করেছেন দৌড়ঝাঁপ। পৌর এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা প্রচার অভিযান।

দলীয় টিকিট পেতে প্রার্থীদের করতে হচ্ছে না কোন লবিং গ্রুপিং। বড় দুইদল আওয়ামীলীগ বিএনপিরদের মধ্যে কোন লবিং-গ্রুপিং লক্ষ্য করা যাচ্ছে না। মাঠে নেই জাতীয় পার্টিসহ কোন সতন্ত্র প্রার্থীরাও। এবারো এই পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপির একাধীক প্রার্থী নির্বাচনী লড়ায়ে নামার কোন ইঙ্গিত পাচ্ছেনা পৌরবাসী। তাহেরপুর পৌরসভায় সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়।

সেই হিসেবে চলতি বছরের শেষে নির্বাচন হওয়ার কথা। আর সেই সময়ের অঙ্ক কষেই মাঠে নেমেছেন নেতারা। বিশেষ করে করোনা মহামারির মধ্যে কর্মহীন, হতদরিদ্র মানুষের মধ্যে কিছু ত্রাণ সামগ্রী বিতরণ করে ভোটারদের কাছাকাছি যাওয়ার চেষ্টা করছেন প্রার্থীরা। তবে এবার তাহেরপুর পৌরসভায় সম্ভাব্য মেয়র প্রার্থীদের তালিকায় রয়েছেন বর্তমান এবং সাবেক মেয়র । তবে এর পাশাপাশি বসে নেই কাউন্সিলর সম্ভাব্য প্রার্থীরাও।

তৃণমূল নেতাকর্মীদের সাথে ইতিমধ্যে যোগাযোগ শুরু করেদিয়েছেন ওই সকল কাউন্সিলার প্রার্থীরা। তবে প্রার্থীরা কাছের নোতকর্মীদের নিয়ে ভোটযুদ্ধের পরিকল্পনাও করে চলেছেন বেশ জোরে সরে। তবে আওয়ামী লীগ ও বিএনপি থেকে মেয়র পদে একক প্রার্থী। তাই একাধীক প্রার্থী হওয়ার সম্ভাবনা খুব কম দুই দলের মেয়র পদে।

তবে এবার তাহেরপুর পৌরসভা নির্বাচনে উভয় দলের হয়ে পৌরসভা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দীতা করবেন এমন কাউন্সিলার প্রার্থীর সংখ্যাও একাধীক। বিশেষ করে গত ৫বছরে যারা বিতর্কের বাইরে থেকেছেন, নিজ এলাকায় অবস্থান করেছেন এবং কর্মীদের সাথে ভাল ব্যবহার করেছেন তাদেরকেই প্রার্থী হিসেবে দেখতে চান ভোটাররা।

আর দুই দলের জেলার নেতারা বলেছেন মেয়র ও কাউন্সিলার পদে এবার তরুণ, ক্লিন ইমেজ, উচ্চ শিক্ষিত, তৃণমুলের মতামত এবং বিদ্রোহী প্রার্থী যেন কেউ না হতে পারে সে বিষয়গুলো বিবেচনা করেই এবার পৌরসভা নির্বাচনে প্রার্থী দেওয়া হবে।

তাহেরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ব্যানারে প্রার্থী হতে চান তাহেরপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ, অপরদিকে বিএনপি ব্যানারে প্রার্থীর নাম শোনা যাচ্ছে তাহেরপুর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র আ না ম সামসুর রহমান মিন্টু।

এদিকে প্রার্থী মনোনয়নে দলীয় সিদ্ধান্তকে প্রাধান্য দেবেন বলে উভয় দলের নীতি নির্ধারনী মহল জানিয়েছেন। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে যদি কেউ নির্বাচনে প্রতিদ্বন্দীতা করেন তবে তার বিরুদ্ধে দলীয় ভাবে সাংগঠনিক ব্যাবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply