খুলনা শহরের জলাবদ্ধতা নিরসেন ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন হচ্ছে।

0
7

‘খুলনা শহরের জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন শীর্ষক’ প্রকল্পের এক পর্যালোচনা সভা আজ রবিবার সকালে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকল্প বাস্তবায়নে নিয়োজিত কনসালটেন্সি ফার্ম ডেভেলপমেন্ট ডিজাইন কনসালট্যান্ট লিমিটেড (ডিডিসিএল) ও থার্ডপার্টি কনসালট্যান্ট সংস্থা খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রকল্প সংশ্লিষ্ট প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

নগরীর জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের গুরুত্ব তুলে ধরে সভায় সিটি মেয়র বলেন, বাস্তবতা উপলব্ধি করে বর্তমান সরকার এ খাতে পর্যাপ্ত অর্থ বরাদ্দ করেছে। এখন আমাদের গুণগতমান বজায় রেখে যথাসময়ে এ প্রকল্পের কাজ সম্পন্ন করতে হবে। এ জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

সভায় কনসালট্যান্ট ফার্ম কর্তৃক প্রকল্পের ডিজাইন প্রদর্শন, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা তুলে ধরা এবং কাজের অগ্রগতির বিষয়েও পর্যালোচনা করা হয়। সিটি মেয়র কাজের গতি বৃদ্ধি করে করোনার কারণে সৃষ্ঠ ঘাটতি পুরণের পরামর্শ দেন।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) পলাশ কান্তি বালা, প্রধান প্রকৌশলী মোঃ এজাজ মোর্শেদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মোঃ লিয়াকত আলী খান ও মশিউজ্জামান খান, কুয়েট -এর প্রফেসর ড. মোঃ রোকনুজ্জামান, প্রফেসর ড. সজল অধিকারী, প্রফেসর ড. এইচ.এম.ইকবাল মাহমুদ, প্রফেসর ড. এম.এইচ রশীদ, প্রফেসর ড. মোঃ শাহজাহান আলী, ডিডিসিএল-এর ডিজাইন প্রকৌশলী মোঃ আসাদুজ্জামান, ফিল্ড প্রকৌশলী মোঃ খোরশেদুর রহমান, কনস্ট্রাকশন সুপারভিশন ইঞ্জিনিয়ার মোঃ আমিনুল ইসলাম শেখ, কেসিসি’র সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেন, শেখ মো: মাসুদ করিম প্রমুখ সভায় উপস্থিত ছিলেন।

Leave a Reply