চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমান অভিযান ও জরিমানা।

0
4

তুহিনুর রহমান সোহাগ
চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ

আলমডাঙ্গার জে পি আইসক্রিম ফ্যাক্টরি। ডালডার সাথে ক্ষতিকর চকলেট রং মিশিয়ে তৈরি করছে চকবার আইসক্রিম।
গতকাল রোববার ২০ সেপ্টেম্বর, ২০২০ তারিখ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে আলমডাংগা উপজেলার আলমডাংগা বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মাছ বাজারের পাশে মেসার্স শফি বরফকলে অনুমোদনহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম তৈরি এবং মেয়াদ মুল্য না লেখার অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭,৪৩ ধারায় ৫,০০০/- টাকা ও মেসার্স জে পি আইসক্রিম ফ্যাক্টরিকে একই অপরাধে ৩৭,৪৩ ধারায় ১০,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় দুটি ফ্যাক্টরি থেকে বিক্রয়ের উদ্দেশ্যে মজুদকৃত প্রায় ৭০,০০০/- টাকার আইসক্রিম ধ্বংস করা হয় যার বেশিরভাগই হয়তো ছোট শিশুদের পেটে যেত। প্রতিষ্ঠান দুটি ভবিষ্যতে আর এধরণের কাজ না করার জন্য প্রতিশ্রুতি দেন।

পরবর্তীতে বাসস্ট্যান্ডে ফলের দোকানসহ কয়েকটি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং সবাইকে মুল্যতালিকা প্রদর্শন ও ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয়। সকাল ১১.০০ টা থেকে দুপুর ২.০০টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply