সালথায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে অবহিতকরণ সভা অনু‌ষ্ঠিত।

0
7

আকাশ সাহাঃ সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ
ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ২১শে সেপ্টম্বর সোমবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কপ‌প্লে‌ক্সের সভাকক্ষে এই অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ইফতেখার আজাদ এর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপ‌স্থিত ছিলন সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বার। বিশেষ অতিথি হিসেবে উপ‌স্থিত ছি‌লেন সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার, সালথা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ। ডাঃ মোঃ মোস্তফা কামাল, ডাঃ শাহ আলম হো‌সেন, ডাঃ আয়শা, উপজেলা ইসলামী ফাউন্ডেশনের সমন্বয়কা‌রি মাওলানা মাহমুদুল হাসান প্রমূখ।

অব‌হিতকরণ সভায় বক্তারা মনবদে‌হে ভিটা‌মিন এ’র গুরুত্ব তু‌লে ধ‌রেন। চল‌তি মা‌সের ২৬ তা‌রিখ থেকে শুরু পক্ষকাল ব্যাপী সপ্তাহে চার দিন ক‌রে মোট ৮দিন উপ‌জেলার ইউ‌নিয়ন ও ওয়ার্ড পর্যা‌য়ে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। ক‌রোনা কা‌লিন সম‌য়ে স্বাস্থ্যবি‌ধি মে‌নে উপজেলায় ৬ থে‌কে ৫৯ মাস বয়সের প্রায় ৩০ হাজা‌রের অ‌ধিক শিশুকে এই ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।

Leave a Reply