অবহেলায় এক যুগ পার হলো ইউপি ভবন ।

0
24

অবহেলায় এক যুগ পার হলো ইউপি ভবন ।

পিন্টু স্যার,নাটোর প্রতিনিধি:- নাটোরের সিংড়া উপজেলার ৯নং তাজপুর ইউনিয়ন পরিষদ ভবন। ইউনিয়নবাসির সুযোগ সুবিধার জন্য পরিষদের নতুন ভবন নির্মিত হলেও উদ্বোধন হয়েও পরিত্যক্ত পড়ে আছে।

সেখানে দিনে বসবাস করে গরু-ছাগল। আর রাতে বসে নেশাখোরদের আড্ডা খানা। অত্র পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিনের সেচ্ছাচারিতার কারনে সংশ্লিষ্ট দপ্তর কয়েকদফা চিঠি দিলেও তিনি তা অগ্রাহ্য করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রশাসনিক দুর্বলতা কে দায়ী়ী করছেন সাধারণ নাগরিকরা।

উদ্বোধনের পর এক যুগ পেরিয়ে গেলেও ভবনের চেয়ারম্যান কক্ষ, সচিব কক্ষ, কৃষক তথ্য পরামর্শ কেন্দ্র, উপ-স্বাস্থ্য কেন্দ্র, ডিজিটাল সেন্টারের মতো গুরুত্বপূর্ণ কক্ষগুলো দীর্ঘ এক যুগ ধরে তালাবদ্ধ থাকায় কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে অত্র ইউনিয়নের প্রায় ২০ হাজার মানুষ।

ভবনটিতে জমেছে ময়লার স্তুপ। আর সন্ধ্যা হলেই বসে নেশাখোরদের আড্ডা। এলাকাবাসীর দাবি ভবনটি চালু করে ইউনিয়নবাসীকে কাঙ্ক্ষিত সেবা দেয়া হোক। স্থানীয় জনসাধারন উপযুক্ত পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের দৃষ্টি কামনা করেছেন।

জানা যায়, ১৯৯৯ সালের ১০ জানুয়ারি উপজেলার ৯নং সিংড়া ইউনিয়ন পরিষদের কিছু এলাকা নিয়ে সিংড়া পৌরসভা ঘোষণা করা হয়। আর বাকী অংশ নিয়ে ৯নং তাজপুর ইউনিয়ন পরিষদ গঠিত হয়।

পৌরসভা ঘোষণার কারণে সাবেক সিংড়া ইউনিয়ন পরিষদ ভবনটি সিংড়া পৌরসভার আওতায় চলে যায়। পরে ২০০৫ সালে তাজপুর এলাকায় এলজিইডির বাস্তবায়নে ৯নং তাজপুর ইউপি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

এবং ২০০৭ সালে ৫ই এপ্রিল নবনির্মিত ওই ভবনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন তৎকালীন জেলা প্রশাসক এসএম এহসান কবীর।

জানতে চাইলে সিংড়া উপজেলা চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম বলেন তাজপুর ইউপি চেয়ারম্যানের অনিহার কারনে ভবনটি পরিত্যাক্ত অবস্থায় আছে আমরা মৌখিক ভাবে তাকে অনেকবার বলেছি কিন্ত আমাদের কথা আমলে নেন নাই যার কারনে স্থানীয় জনগন সেবা হতে বঞ্ছিত

Leave a Reply