হাকিমপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত।

0
10
হাকিমপুরে  জাতীয় কন্যা শিশু দিবস পালিত।

হিলি স্থলবন্দর প্রতিনিধিঃ
পৃথিবীজুড়ে লিঙ্গবৈষম্য দূর করতে ২০১২ সালের ১১ অক্টোবর প্রথম এ দিবসটি পালন করা হয়। জাতিসংঘের সদস্য রাষ্ট্রগুলো প্রতিবছর এ দিবসটি পালন করে থাকে। তবে বিভিন্ন দেশ বিভিন্ন দিনে দিবসটি পালন করে থাকে। বাংলাদেশে এবার দিবসটি পালন করা হচ্ছে ৩০ সেপ্টেম্বর।

মেয়েদের শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা ও বৈষম্য থেকে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক বাল্যবিবাহ বন্ধে কার্যকর ভূমিকা পালনের লক্ষ্যে এ দিবসের সূচনা হয়।

”আমরা সবাই সোচ্চার বিশ্ব হবে সমতার’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হাকিমপুরে ” জাতীয় কন্যা শিশু দিবস” পালিত হয়েছে।

আজ বুধবার সকাল ১১ হাকিমপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে আলোচনা সভার আয়োজন করা হয়। এসম সকল স্কুল, কলেজের ছাত্রীরা সহ অনেক শিশুদের অভিভাবক উপস্থিত ছিলেন।

হাকিমপুর উপজেলা মহিলা বিষয়ক অফিসের আয়োজনে উপজেলা নিবার্হী অফিসার আব্দুর রাফিউল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ, হাকিমপুর উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, মহিলা বিষয়ক কর্মকর্তা রিতা লস্কর, মহিলা বিষয়ক অধিদপ্তর, হাকিমপুর, প্রশিক্ষক ব্লক বাটিক (আইজিএ) তৌহিদা ইয়াসমিন। অনেকে অপস্থিত ছিলেন।

Leave a Reply