খুলনায় মাস্ক পরিধান ব্যতীত সেবা প্রত্যাশীদের সেবা না দিতে উদ্বুদ্ধ করে অভিযান

0
5
খুলনায় মাস্ক পরিধান ব্যতীত সেবা প্রত্যাশীদের সেবা না দিতে উদ্বুদ্ধ করে অভিযান

মুনিয়া মুক্তা
ব্যুরো প্রধান (খিলনা)
দৈনিক আমার বাংলা

“No mask,No service”এই শ্লোগানকে সামনে রেখে খুলনার সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের নির্দেশে খুলনা মহানগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

বুধবার দুপুরে মহানগরীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলা এবং দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস-আদালতে মাস্ক পরিধান ব্যতিরেকে কোন ক্রেতা ও সেবা প্রত্যাশীকে সেবা প্রদান না করার জন্য উদ্বুদ্ধ করা হয়। এসময় নগরীর ডাকবাংলা, পিকচার প্যালেস মোড়, নিউ মার্কেট, শিববাড়ি মোড়, গল্লামারী, সাতরাস্তা মোড় ও নিরালা এলাকায় জনসচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে মাইকিং করা হয়।

ভ্রাম্যমাণ আদালত ও সচেতনতামূলক অভিযান পরিচালনা করেন খুলনা জেলা প্রশাসনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসমাইল হোসেন, মোঃ রাকিবুল হাসান, মোঃ তাহমিদুল ইসলাম তমাল ও নূরী তাসমিন ঊর্মি।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করার দায়ে কতিপয় পথচারী ও সেবাগ্রহীতাকে জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন পুলিশ, আনসার ও এপিবিএন এর সদস্যগণ।

অপরদিকে খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রে দেবাশীষ বসাক ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ৪ মাদক অপরাধীকে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে ও মাদকমুক্ত সমাজ গঠনে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply