রাস্তার অভাবে হাসপাতালে সেবা নিতে পারছে না হাজারও মানুষ।

0
4

মোঃ রেজাউল করিম বাবু, পাবনা জেলা প্রতিনিধিঃ-পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী বাঘইল মন্নবিপাড়ার প্রায় তিন হাজার মানুষদের বছরের পর বছর চলাচলে চরমভোগান্তিতে পরতে হচ্ছে প্রতিনিয়ত। এখানে সরকারীভাবে প্রায় ২৫ লক্ষ টাকা ব্যয়ে একটি কমিউনিটি ক্লিনিক তৈরি করা হয়েছে যা কিনা যাতায়াতের অসুবিধার কারণে অত্র এলাকার মানুষ সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

রাস্তার অভাবে হাসপাতালে সেবা নিতে পারছে না হাজারও মানুষ।

এই গ্রামের অনেকেই ঈশ্বরদী ইপিজেড, রুপপুর পারমাণবিক প্রকল্পে কাজে এমন কি অন্য কোথাও যেতে তাদের প্রায় ৫/৬ কি.মি. পথ ঘুরে অন্য পথ দিয়ে যাতায়াত করতে হয়।

অত্র এলাকায় প্রায় ৫ শত ঘরবাড়ি রয়েছে। যাতে বসবাস করছে প্রায় ৩ হাজার মানুষ। প্রতিটি নির্বাচনের সময় সবাই প্রতিসূতি দেয় রাস্তাটি করে দেয়া হবে, বিদ্যুৎ সংযোগ দেয়া হবে এছাড়াও অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া হবে। কিন্তু নির্বাচন শেষ হলে তাদের আর কোন পাত্তাই পাওয়া যায় না। এমনটি জানিয়েছেন এলাকাবাসি।

পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস বলেন, ইউনিয়ন পরিষদে বর্তমানে কোন প্রকার ফান্ড নেই। তাই ইচ্ছা থাকা সত্বেও উক্ত রাস্তাটির জন্য কোন বরাদ্দ দেওয়া সম্ভব হচ্ছে না।

ঈশ্বরদী পৌরসভার প্যানেল মেয়র মোছাঃ ফরিদা ইয়াসমিনের সাথে মুঠো ফোনে যোগায়োগের চেষ্ঠা করা হলে তাকে পাওয়া যায়নি। তবে ঈশ্বরদী উপজেলা প্রকৌশলী এনামূল হক-এর সাথে দৈনিক সমকালের ঈশ্বরদী প্রতিনিধি ও সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক মোঃ সেলিম সরদারের এ বিষয় কথা হয়েছিল এবং তিনি জানিয়েছেন, কমিউনিটি হাসপাতালের জন্য হলেও রাস্তাটি নির্মাণ করা প্রয়োজন। রাস্তার পরিমাণ ২ কি.মি-এর কম হলে এলজিইডি থেকে তা নির্মাণ করার কোন নিয়ম নেই। তাই উপজেলা প্রকৌশল অফিসের সহায়তায় রাস্তাটি মেপে ২ কি.মি-এর বেশি হলেই সেটি নির্মাণ করা হবে।

Leave a Reply