রাতে নিজের সবজি পাহারা দিতে গিয়ে লাশ হয়ে ঘরে ফিরলো কৃষক

0
14
ঈশ্বরদী

ঈশ্বরদী প্রতিনিধিঃ- ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নে রফিকুল ইসলাম (৩৫) নামে এক কৃষকের রহস্যজনক মৃত্যু হয়েছে।

শুক্রবার (২ অক্টোবর) দুপুরে ঈশ্বরদী রেলওয়ে জিআরপি পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

সকালে ঈশ্বরদী-পাবনা রেললাইনের কালিকাপুর রেলগেট থেকে তার মরদেহ উদ্ধার করে এলাকাবাসী। রফিকুল ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের কালিকাপুর মণ্ডলপাড়া মোজাহার আলীর ছেলে।

কালিকাপুর বাজার এলাকার চিকিৎসক ডা. তফিজ উদ্দিন জানান, রফিকুল পেশায় একজন ট্রাকচালক। ট্রাক চালানোর পাশাপাশি দাশুড়িয়ার কালিকাপুর রেললাইনের পাশে এক ব্যক্তির জমি খাজনা নিয়ে চাষাবাদ করেন। বর্তমানে তিনি ওই জমিতে লাউ এর চাষ করছিলেন। চোর লাউ চুরি করে নিয়ে যায় বলে কৃষক রফিকুল রাত জেগে জমির লাউ পাহারা দিতেন।

তিনি জানান, প্রতি রাতের মতো বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতেও রফিকুল জমির লাউ পাহারা দিতে যান। ধারণা করা হচ্ছে রাতে লাউ পাহারা দেওয়ার একপর্যায়ে তিনি রেললাইনের উপর মাথা দিয়ে ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ১০টায় ঈশ্বরদী থেকে পাবনা এক্সপ্রেস ট্রেন পাবনা অভিমুখে যায়। ওই ট্রেনেই হয়তো কাটা পড়ে রফিকুল মারা যান, সকালে রেললাইনের পাশে তার মরদেহ পড়ে থাকতে দেখা যায়।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক এলাকাবাসী জানান, শত্রুতা করে হয়তোবা কেউ রফিকুলকে মেরে রেললাইনের উপর ফেলে রাখতে পারে। পরে ট্রেনে কাটা পড়ে মরদেহ। তবে বিষয়টি নিয়ে এলাকায় রহস্যের সৃষ্টি হয়েছে।

ঈশ্বরদী রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল কুমার জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করেছি। মরদেহের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। ময়না তদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে বলে আশা ব্যক্ত করেছেন।

Leave a Reply