নাটোরে বানভাসী মানুষের পাশে পলক, দিলেন খাদ্য সহায়তা

0
10

নাটোরে বানভাসী মানুষের পাশে পলক, দিলেন খাদ্য সহায়তা

পিন্টু স্যার নাটোর প্রতিনিধি
প্রকাশ ০৩/১০/২০২০
সময় ৬.৫৯pm

নাটোরের সিংড়া উপজেলার শোলাকুড়া এলাকায় ভাঙন অব্যাহত রয়েছে। দুইটি সড়কের ভাঙনকে কেন্দ্র করে নতুন করে তিনটি ইউনিয়নের ১৫ হাজার পরিবার পানিবন্দি হয়েছেন। ভাঙনে কবলে পড়ে সর্বস্ব হারিয়ে রাস্তায় আশ্রয় নিয়েছেন গৃহহীন পরিবারগুলো। আর পানি প্রবাহের পথ বন্ধ করে সুতি জাল স্থাপনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শনিবার থেকে নিজেই অভিযানে নামার ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার শোলাকুড়া এলাকায় সিংড়া-কলম সড়ক ভেঙে এটি এখন আত্রাই নদীর চেয়ে বড় আকার ধারণ করেছে। পানি তীব্র স্রোতে গাছসহ বাড়ি ঘড় ভাঙা অব্যাহত রয়েছে।

শুক্রবার সন্ধ্যা পর্যন্ত অন্তত ২০টি বাড়ি ভেঙে পানিতে তলিয়ে যায়। ভাঙন থেকে বাঁচতে প্রায় শতাধিক বাড়ির মালিক ঘর-বাড়ি ভেঙে বাঁধে আশ্রয় নিচ্ছেন। সব হারিয়ে সর্বহারা মানুষগুলো রাস্তায় আশ্রয় নিলেও শুক্রবার সন্ধ্যা পর্যন্ত স্থানীয় প্রশাসন তাদের পাশে দাঁড়ায়নি।

এদিকে দুপুরের আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন। দুপুরে ঢাকা থেকে ফিরে সবার আগে খোঁজ নিতে বানভাসীদের কাছে আসেন পলক। তাকে দেখে বানভাসীরা আবেগাপ্ললুত হয়ে পড়েন। তিনি ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা প্রদান করেন।

এসময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আত্রাই নদীর বিভিন্ন স্থানে বাঁধ দিয়ে অবৈধ সুতি জাল স্থাপনে এই ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়েছে। সুতি জাল স্থাপনকারীদের সন্ত্রাসী আখ্যায়িত করে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করার জন্য প্রশাসনকে কঠোর নির্দেশ দেন।

Leave a Reply