পাবনার পাকশীতে আবাসনের দাবিতে আলোচনা সভা।

0
6

পাবনার পাকশীতে আবাসনের দাবিতে আলোচনা সভা।

মোঃ রেজাউল করিম বাবু, পাবনা জেলা প্রতিনিধিঃ-

পাবনার ঈশ্বরদী পাকশীতে আবাসনের দাবিতে স্থানীয় রেলওয়ে হাসেম আলী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ মঙ্গলবার (৬ অক্টোবর) বিকেল চারটায় বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল ইসলাম রফির সভাপতিত্বে সকল শ্রেণীর জনগণের উপস্থিতিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, পাবনার পাকশীতে রেলওয়ে জায়গাতে বসবাসকারীরা (প্রায় ৮০০টি পরিবার) কয়েক যুগ ধরে বসবাস করে আসছে। রেলওয়ের প্রয়োজনে জায়গাগুলো থেকে বসতবাড়ি ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়। তাই এই পরিবার গুলোর এখন দাবি তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা।

আলোচনা সভায় বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা কালীন কোম্পানি কমান্ডার কাজী সদ্রুল হক সুধা, বীর মুক্তিযোদ্ধা ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় শ্রমিকলীগের নেতা মোঃ রাসুলুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা পাকশী ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি ও পাকশী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাবিবুল রহমান, পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ এনামুল হক বিশ্বাস, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক আবু তারেক, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম বাবু, পাকশী রেল শ্রমিক লীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ মনজুরুল আলম, পাকশী রেল শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, পাকশী ইউপি সদস্য মোঃ মনোয়ারুল ইসলাম লিটন, দৈনিক সমকাল পত্রিকার ঈশ্বরদী প্রতিনিধি ও সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক মোঃ সেলিম সরদার, ডাক্তার হাসেম আলী, মোঃ একরামুল হক দোলন, মোছাঃ রেনু বেগম প্রমুখ।

পাবনার পাকশীতে আবাসনের দাবিতে আলোচনা সভা।

বক্তারা বলেন, প্রধান মন্ত্রীর অঙ্গীকার রয়েছে বসত বাড়ি ভেঙে বা আবাসন নিশ্চিত না করে কাউকে উচ্ছেদ করা যাবে না। তাই আমাদের আবাসন নিশ্চিত করতে হবে।

আগামীকাল ৭ অক্টোবর সকাল দশটায় বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের বিভাগীয় ম্যানেজারের (পাকশী) তার নিকট স্মারকলিপি প্রদান করবে এলাকাবাসী।

Leave a Reply