পাবনায় বিভিন্ন অঙ্গসংগঠনের ব্যানারে মানববন্ধন, প্রতিবাদ সভা, মিছিল ও অবস্থান কর্মসূচি পালন।

0
6

পাবনায় বিভিন্ন অঙ্গসংগঠনের ব্যানারে মানববন্ধন, প্রতিবাদ সভা, মিছিল ও অবস্থান কর্মসূচি পালন।

মোঃ রেজাউল করিম বাবু, পাবনা জেলা প্রতিনিধিঃ-

দেশব্যাপী চলছে ধর্ষণের মহামারী। ব্যাপক হারে যা বেড়ে চলেছে প্রতিনিয়ত। ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে বিভিন্ন জেলাতে চলছে প্রতিবাদ মূলক কর্মসূচি। তারই ধারাবাহিকতায় দেশব্যাপী সংঘটিত যৌন হয়রানি ও ধর্ষণের বিরুদ্ধে এবং ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে পাবনায় অনুষ্ঠিত হয়েছে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী।

বুধবার (৭ অক্টোবর- ২০২০) দুপুর ১২ টায় পাবনা জেনারেল হাপাতাল চত্বরে স্বাধিনতা চিকিৎসক পরিষদ এর উদ্যোগে মানববন্ধন কমসূচী পালিত হয়। এই মানববন্ধনে পাবনার চিকিৎসক ও নার্স সহ হাসপাতালে কর্মরত সকল কর্মকর্তারা অংশ গ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পাবনার স্বাধীনতা চিকিৎসক পরিষদের কোষাধক্ষ্য ও পাবনা জেনারেল হাসপাতালে ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা: সালেহ মোহাম্মদ আলী। এছাড়া আরো বক্তব্য রাখেন ডা: জাহিদ হাসান রুমি, স্বাধীনতা চিকিৎসক পরিষদের
সাংগঠনিক সম্পাদক ডা: নাজমুল ইসলাম, পাবনা ইন্টারনী চিকিৎসক পরিষদের সভাপতি ডা: স্বপন বিশ্বাস, সাধারণ সম্পাদক ডা: সুমন, বাংলাদেশ পাবনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ডঃ মাহফুজ নয়ন, পাবনা জেলা শাখা নার্সিং অ্যাসোসিয়েশন এর সভাপতি ডাক্তার মোঃ আব্দুর রাজ্জাক প্রমুখ।

এদিকে তার আগে পাবনা প্রেসক্লাবের সামনে সকাল ১০ টায় পাবনাবাসীর আয়োজনে একটি মানববন্ধন এর মধ্য দিয়ে প্রতিবাদ কর্মসূচি শুরু হয়। রায়হান হোসেন পিয়াস’র সঞ্চালনায় এসময় বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান। আরও বক্তব্য দেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু, ইয়েস ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা রাহাত হোসেন পল্লব, রাবি শিক্ষার্থী মাসুদ রানা, বিডি ক্লিন পাবনার সমন্বয়ক তরিকুজ্জামান তোহা, সাব্বির হোসেন জিসান, তারুণ্যের অগ্রযাত্রা বাংলাদেশ’র উদ্যোক্তা জে কে প্রিন্স, পাবনা স্টুডেন্টস এ্যাসোসিয়েশন’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শ্রী জীবন কুমার সরকার প্রমুখ।

বক্তারা ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদন্ড, ধর্ষিতার পরিচয় ও ছবি প্রকাশ্যে না এসে ধর্ষকের ছবি প্রকাশিত সহ ৯ দফা দাবি পেশ করেন। পরবর্তীতে মানববন্ধনটি মিছিলে রূপান্তরিত হয়ে পাবনা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে অবস্থান কর্মসূচীতে রূপ নেয়।
প্রায় তিন ঘন্টাব্যাপী এই প্রতিবাদ ও অবস্থান কর্মসূচীতে বিভিন্ন সংগঠন এর সংগঠক, শিক্ষার্থীবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রায় পাঁচ শতাধিক মানুষ আন্দোলনে অংশগ্রহণ করেন।

Leave a Reply