চবি অফিসার সমিতির কর্মবিরতি ঘোষণা তিন দফা দাবিতে।

0
6

চবি অফিসার সমিতির কর্মবিরতি ঘোষণা তিন দফা দাবিতে।

চট্টগ্রাম জেলা প্রতিনিধি:- মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম।

গ্রেড বৈষম্যসহ তিন দফা দাবিতে এক সপ্তাহ কর্মবিরতির ঘোষণা দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি। আগামী ১১ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত এ কর্মসূচি পালন করবেন তারা।

আজ বৃহস্পতিবার (০৮ অক্টোবর) চবি অফিসার সমিতির সভাপতি রশিদুল হায়দার ও সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে অফিসার সমিতির কার্যকরী পরিষদের এক জরুরী সভায় অফিসারদের বিভিন্ন সমস্যাদি নিয়ে বিস্তারিত আলোচনার পর উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে তিনটি দাবি উত্থাপিত হয়।

তিন দফা দাবিগুলো হলো:

১. জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে গড়া ১৯৭৩ সালের এক্ট বলে প্রতিষ্ঠিত ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার/সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার/সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনয়নের ব্যবস্থা গ্রহণ।

২. প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে সম্মানিত শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সাথে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।

৩. বিশ্ববিদ্যালয়ে অফিসারদের “ডিউ ডেইট” সমস্যা নিরসন করতে পূর্বের ন্যায় চালুর ব্যবস্থা গ্রহণ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অফিসারদের বিভিন্ন সমস্যা নিয়ে রেজিস্ট্রারকে ৩০ সেপ্টেম্বর পত্রের মাধ্যমে পুনঃ অবহিত করা হয়। কিন্তু আজ পর্যন্ত সমস্যা সমাধান তো দূরের কথা বরং এড়িয়ে গিয়ে সমস্যা প্রকট করে তোলা হয়েছে। এইরূপ পরিস্থিতিতে পূর্বের সকল আবেদনে উল্লেখিত সমস্যাসহ বর্তমান সমস্যাসমূহ নিরসনের লক্ষ্যে আন্তঃ বিশ্ববিদ্যালয় অফিসার’স ফেডারেশনের পরামর্শক্রমে উল্লেখিত দাবিসমূহ বাস্তবায়নের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির কার্যকরী পরিষদের জরুরী সভায় সাত দিনের কর্মসূচী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

কর্মসূচি হলো:

আগামী ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর সকাল ৯টা-১১টা পর্যন্ত কলমবিরতি। ১৫ অক্টোবর সকাল ৯টা-১২টা পর্যন্ত কর্মবিরতি এবং সমিতির কার্যালয়ে অবস্থান। ১৮ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি।

Leave a Reply