‘সেভ দ্যা টুমরো’র উদ্যোগে জাতীয় শোক দিবসে মোমবাতি প্রজ্জ্বালন ও মোনাজাত অনুষ্ঠিত

0
1
'সেভ দ্যা টুমরো'র উদ্যোগে জাতীয় শোক দিবসে মোমবাতি প্রজ্জ্বালন ও মোনাজাত অনুষ্ঠিত

মোঃ রাশিদুল ইসলাম
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘সেভ দ্যা টুমরো’ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে শহীদ মিনার অভিমুখে ‘আলোর মিছিল’ ও মোমবাতি প্রজ্জ্বালন এবং
১৫ই আগস্ট নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত চেয়ে দোয়া করা হয়েছে। ১৫ই আগস্ট (শনিবার) ১২ টা ১ মিনিটে ‘সেভ দ্যা টুমরো, চাঁপাইনবাবগঞ্জ শাখার সদস্যরা গোমাস্তাপুর উপজেলার বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে এই কর্মসূচি পালন করেন।

উক্ত কর্মসূচি প্রসঙ্গে সেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্যা টুমরো’ চাঁপাইনবাবগঞ্জ শাখার সাধারণ সম্পাদক সামিউল ইসলাম সিজার বলেন, ১৫ আগস্ট জাতির জন্য একটি শোকাবহ দিন৷ এই শোককে শক্তিতে পরিণত করে সকলকে দেশের উন্নয়নে কাজ করতে হবে৷ বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে কাজ করলে এ দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করা সম্ভব। তিনি সকলকে ক্ষুধা দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে আন্তরিকার সাথে কাজ করার আহ্বান জানান।

উক্ত কর্মসূচি সম্পর্কে আরো জানতে চাইলে ‘সেভ দ্যা টুমরো’ চাঁপাইনবাবগঞ্জ শাখার সভাপতি, মোঃ রাশিদুল ইসলাম বলেন, মাত্র ৫৫ বছরের জীবনে বঙ্গবন্ধু এদেশের মাটি ও মানুষকে গভীর ভালবাসার বন্ধনে বেঁধেছিলেন। বঙ্গবন্ধুর বিরোধিতাকারীরাও বিশ্বাস করেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু জীবন দিয়ে আমাদের অমৃত দিয়ে গেছেন। আমাদেরকে তাঁর চেতনা ও আদর্শকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা এ তিনটি শব্দ ওতপ্রোতভাবে জড়িত। তিনি নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হয়ে পথ চলার আহ্বান জানান।

‘সেভ দ্যা টুমরো’ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত উক্ত কর্মসূচিতে অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সাহাবুদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক: মোঃ ইউসুফ আলী, সহ-স্কুল বিষয়ক সম্পাদক: আবু রায়হান, ত্রাণ ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক: হামিদুর রহমান, শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক: মেহেদী হাসান, রাকিবুল ইসলাম, মেঘদাদুল হক, শাহজালাল তুষার, মিঠুন আহমেদ, সিমেল আহমেদ, কুদরত মন্ডল, সৈকতসহ প্রমুখ।

Leave a Reply