বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন করেন সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়।

0
6
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন করেন সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়।

সাকিব হোসেন (নওগাঁ) প্রতিনিধি।

১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় তার নিজেস্ব কর্মসূচি পালন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। ৪৫ বছর আগে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল।

কর্মসূচি অংশ হিসেবে প্রথমে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক, অর্পণ আলোচনা সভা, মিলাদ এবং বঙ্গবন্ধুর পরিবার, দেশ, জাতির উদ্দেশ্যে দোয়া অনুষ্ঠিত হয়।জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা এবং পুস্পস্তবক, অর্পণে নেতৃত্ব দেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব, মোঃ সাজেদুল আলম।

বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন, একটি প্রতিষ্ঠান। ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক। জাতির স্বপ্নের রূপকার। তাঁর ইস্পাত কঠিন নেতৃত্ব বাঙালি জাতিকে দিয়েছে অধিকার আদায়ের অমর প্রেরণা।১৯৭৫-এর ১৫ আগস্ট পারেনি বঙ্গবন্ধুকে আমাদের কাছ থেকে কেড়ে নিতে। এক মুজিবের রক্ত থেকে লক্ষ মুজিব জন্ম নেবে। আমরা ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠা করব, মুজিববর্ষে এই হোক আমাদের প্রত্যয়।

Leave a Reply