চৌডালায় USAC কর্তৃক জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
2
চৌডালায় USAC কর্তৃক জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃ রাশিদুল ইসলাম
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি

আজ( ১৫ই আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে University Students Association of Chowdala -USAC কর্তৃক তাদের সাংগঠনিক কার্যালয়ে স্বাধীনতার মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-কর্ম ও হত্যার নেপথ্যে যড়যন্ত্র” এ বিষয় নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাধারণ সম্পাদক মুহাঃ সিফাতুল্লাহর সঞ্চালনায় উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি আরাফাত আলী। এতে উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক, দপ্তর সম্পাদক, বিভিন্ন কার্যনির্বাহী সদস্যসহ অন্যান্য সদস্যবৃন্দ।

আলোচনা স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক মুহাঃ সিফাতুল্লাহ। এরপরে ক্রমান্বয়ে উপস্থিত সকল সদস্যবৃন্দ বক্তব্য রাখেন। বক্তব্যে বঙ্গবন্ধুর শিক্ষা, রাজনীতিসহ সামগ্রীক জীবনী নিয়ে আলোচনা করেন। বক্তব্যে তারা বলেন যে,
বঙ্গবন্ধু হলেন একজন আদর্শবান রাজনৈতিক ব্যক্তিত্ব, বাংলাদেশের মহান নেতা ও স্বাধীনতার স্থপতি।
তিনি বাঙালি জাতির একজন শ্রেষ্ঠ সন্তান। দেশের প্রতি গভীর ভালবাসা থেকেই তিনি সোনার বাংলাদেশ গড়ার সপ্ন দেখতেন।
তিনি সর্বদা অন্যায়, অত্যাচার ও দুর্নীতির বিরুদ্ধে রুখে দাড়িয়েছিলেন ।
সকলে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন এবং শোক প্রকাশ করেন।

সমাপনী বক্তব্যে সভাপতি আরাফাত আলী তার বক্তব্যে বলেন” আমদের যুব সমাজকে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে সৎ, যোগ্য ও নীতিবান মানুষ হিসেবে গড়ে তুলতে হবে এবং তাদের মধ্যে দেশের সুনাগরিক হিসেবে মানুষের সেবা করার মানসিকতা জাগিয়ে তুলতে হবে”।
তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।তিনি এ হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।দোয়া পরিচালনা করেন সংগঠনের অর্থ সম্পাদক মাসুম বিল্লাহ। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

Leave a Reply