নাটোরের গুরুদাসপুরে নবজাতক মিসবাহ এর আকিকার কাজ সম্পন্ন

0
7
নাটোরের গুরুদাসপুরে নবজাতক মিসবাহ এর আকিকার কাজ সম্পন্ন

দৈনিক আমার বাংলা অনলাইন পত্রিকার নাটোর জেলা এর ভাম্যমান প্রতিনিধি পিন্টু স্যার এর একমাত্র সন্তান মিসবার এর আকাকা আজ সম্পূর্ন হয়েছে ।

জন্ম মৃত্যু সব আল্লাহর হাতে, যার জন্ম আছে তার মৃত্যু অবধারিত। আমরা ক্ষনিকের জন্য এই সুন্দর পৃথিবীতে বিচরন করি। আল্লাহর দেওয়া জানমালের হেফাযত সহ তাকে খুসি করার জন্য আমরা সর্বদা তার দেওয়া বিধান ও নবী সঃ এর দেখানো পথ অনুসরন করি।

পিন্টু স্যার এই বিষয়ে বলেন :- একজন মুসলিম হিসাবে আমাদের অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত আমাদের কি করনীয় আল্লাহ তায়ালা তার প্রেরিত গ্রন্থ আল কুরআন ও নবী রাসুল সঃ এর মাধ্যমে শিক্ষা দিয়েছেন।

তাদের দেখানো পথই সকল মুসলিম উম্মাহ মেনে চললে ইহকাল ও পরকালের জন্য সুসংবাদ বহন করবে। যখন কোন মুসলিম পরিবারে সন্তান ভূমিষ্ট লাভ করে হোক সে ছেলে অথবা মেয়ে তখন আমাদের আল্লাহ হুকুম ও রাসুল সঃ দেওয়া শিক্ষা অনুযায়ী, নবজাতক শিশুর ডান কানে আযান এবং বাম কানে একামত দেই, সাতদিনে সুন্দর একটা নাম করন সহ তার মাথা মুন্ডানো অতপর সেই চুল পরিমান সোনা চাঁদী দান করি।

আর নবজাতকের সকল বালা মসিবত থেকে রক্ষা সহ নেক হায়াতের জন্য আকিকা করা সুন্নাত, ছেলে হলে দুইটা ও মেয়ে হলে একটা পশু জবেহ করে তিন ভাগে বন্টর করার রেওয়াজ সকল মুসলিম পরিবারে আছে।

তাই আমি একজন মুসলমান হিসাবে তার ব্যতিক্রম নয়,তাই আল্লাহর সন্তষ্টি লাভের জন্য আমার এবং সাদিয়ার একমাত্র কলিজার টুকরা পুত্র সন্তান মিসবাহ এর সুস্থতা ও নেক হায়াতের আসায় আকিকা সম্পন্ন করলাম। আল্লাহ যেন আমাদের দোয়া কবুল করেন।

১ টি মন্তব্য

  1. [email protected]

    On Tue, Jul 21, 2020, 23:41 D.A.B.Online Newspaper wrote:

    > D.A.B.Online Newspaper,Bangladesh posted: ” দৈনিক আমার বাংলা অনলাইন > পত্রিকার নাটোর জেলা এর ভাম্যমান প্রতিনিধি পিন্টু স্যার এর একমাত্র সন্তান > মিসবার এর আকাকা আজ সম্পূর্ন হয়েছে । জন্ম মৃত্যু সব আল্লাহর হাতে, যার জন্ম > আছে তার মৃত্যু অবধারিত। আমরা ক্ষনিকের জন্য এই সুন্দর পৃথিবীতে বিচরন করি। > আল” >

Leave a Reply