শৈশব থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত – জাহিদুল ইসলাম মিঠু।

0
14
শৈশব থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত - জাহিদুল ইসলাম মিঠু।

এম এস এইচ সাহাদত হোসেন,বাগমারা প্রতিনিধি:-


মোঃ জাহিদুল ইসলাম মিঠু ১৯৯৩ সালের ১৭ জানুয়ারী বাগমারা উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের উদপাড়া গ্রামে সম্ভ্রান্ত এক মুসলিম মোল্লা পরিবারে জন্মগ্রহণ করেন।
তিনি ছোটবেলা থেকে পারিবারিকভাবে আওয়ামী রাজনীতিতে জড়িয়ে পড়েন।

তার পিতা মোঃ হাবিবুর রহমান মোল্লা ছিলেন সাবেক ইউপি সদস্য ও গোয়ালকান্দি ইউনিয়ন আওয়ামীলীগ এর দপ্তর সম্পাদক।মোঃ জাহিদুল ইসলাম মিঠু ১৯৯৭ সালে উদপাড়া ক্বওমী মাদ্রাসায় শিক্ষা জীবন শুরু করেন। এরপর তিনি ১৯৯৮ সালে গোয়ালকান্দি দাখিল মাদ্রাসায় প্রথম শ্রেণীতে ভর্তি হন।

২০০৮ সালে তিনি গোয়ালকান্দি দাখিল মাদ্রাসা থেকে বিজ্ঞান বিভাগে দাখিল পাশ করেন। দাখিল পাশ করে তিনি তাহেরপুর ডিগ্রি কলেজে এইচ এস সি তে বিজ্ঞান বিভাগে ভর্তি হন।২০১০ সালে তিনি এইচ এস সি পাশ করেন।এরপর তিনি বি এস সি অনার্স করার জন্য নাটোর নবাব সিরাজ উদ-দৌলা সরকারি কলেজে উদ্ভিদবিজ্ঞান বিভাগে ভর্তি হন।

নবাব সিরাজ উদ-দৌলা সরকারি কলেজ নাটোর ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে মোঃ জাহিদুল ইসলাম মিঠু বিভাগীয় সভাপতি নির্বাচিত হন।তিনি সেখানে সক্রিয়ভাবে ছাত্রলীগের রাজনীতি করেন।২০১৪ সালে তিনি গোয়ালকান্দি ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য নির্বাচিত হয়ে সফলভাবে ছাত্রলীগের ওয়ার্ড কমিটি গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন।তিনি গোয়ালকান্দি ইউনিয়ন ছাত্রলীগ কমিটির ১নং যুগ্ন-সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বর্তমানে গোয়ালকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদকের অনুপস্থিতিতে তিনি গোয়ালকান্দি ইউপি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

তিনি বি এস সি পাশ করার পর এম এস সি করার জন্য রাজশাহী সরকারি কলেজে উদ্ভিদবিজ্ঞান বিভাগে ভর্তি হন।
রাজশাহী কলেজে তিনি ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন।

তিনি ২০১৯ সালে রাজশাহী কলেজ থেকে এম এস সি পাশ করেন।২০১৪ সালে তিনি বাংলাদেশ বেতার এর ফেসবুক টপ ফ্যান নির্বাচিত হয়ে, এলাকায় বেশ আলোড়ণ সৃষ্টি করেন।
১-২-২০১৮ ইং তারিখ হতে তিনি কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে সাংবাদিক প্রতিনিধি হিসাবে কাজ শুরু করেন।

তিনি বাগমারায় সাংবাদিক প্রতিনিধি হিসাবে সফলভাবে কাজ করে যাচ্ছেন।
তিনি বাঙ্গালী জাতির জনক শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগ নিয়ে কবিতা লিখেন।
তিনার লেখা কবিতাগুলো জনগণের মাঝে বেশ সাড়া পড়ে।

১৭-১২-২০১৮ ইং তারিখে তিনি মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের সহকারি হিসাবে যোগদান করেছিলেন এবং সফলভাবে শিক্ষার্থীদের পাঠদান করান।
তিনি ২৮-১০-২০১৮ ইং তারিখ হইতে গোয়ালকান্দি ইউপি অনুর্ধ্ব ১৭ ফুটবল দলের কোচের দায়িত্ব পালন করে আসছেন।

মো: জাহিদুল ইসলাম মিঠু গোয়ালকান্দি ইউপির বিভিন্ন সামাজিক কাজে সেচ্ছাসেবক হিসাবে কাজ করেন।
তিনি করোনা ভাইরাস সচেতনতা ও প্রতিরোধমুলক কাজে অগ্রণি ভুমিকা পালন করছেন।
তিনি কোভিড-১৯ করোনা ভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় গোয়ালকান্দি ইউপির ফোকাল পার্সন হিসাবে কাজ করেন।

তিনি গোয়ালকান্দি ইউনিয়নের তরুণ ও যুবকদের মাদকের হাত রক্ষা করার জন্য বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করেন। তিনি অত্র এলাকার গরীব-দুখী সহায় সম্বলহীন মানুষের সাহায্যর্থে সর্বাত্নক চেষ্টা করেন।

তার সহজ-সরল, সৎ, ভদ্র ও মার্জিত আচরণের জন্য তিনি গোয়ালকান্দি ইউনিয়ন বাসীর মনে ঠাঁই করে নিয়েছেন।গোয়ালকান্দি ইউনিয়ন বাসী মোঃ জাহিদুল ইসলাম মিঠুর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

১ টি মন্তব্য

Leave a Reply