স্বাস্থ্যের ডিজির পদত্যাগপত্র গ্রহণ

0
1
স্বাস্থ্যের ডিজির পদত্যাগপত্র গ্রহণ

মাস্ক, পিপিই কেনায় দুর্নীতি এবং লাইসেন্সের মেয়াদোত্তীর্ণ হওয়া রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি করায় সমালোচনার জেরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

জানা যায়, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ গতকাল পদত্যাগপত্র জমা দেওয়ার পর আজ জনপ্রশাসন মন্ত্রণালয় এটি প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠায়। প্রধানমন্ত্রী পদত্যাগ গ্রহণ সংক্রান্ত ফাইলে অনুমোদন দেন। এরপর নথিটি যায় রাষ্ট্রপতির কাছে। রাষ্ট্রপতি কিছুক্ষণ আগে এই নথিতে অনুমোদন দিয়েছেন। এর ফলে বিতর্কিত অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের দায়িত্বের অবসান ঘটলো।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে যে, আজ অথবা আগামীকালই তারা এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করবে। সরকারের দায়িত্বশীল সূত্রগুলো জানাচ্ছে, প্রজ্ঞাপন জারির পরই নতুন মহাপরিচালক নিয়োগের প্রক্রিয়া শুরু হবে।

এর আগে, পদত্যাগ করা স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি হয়েছে বলে একাধিক গোয়েন্দা সূত্র নিশ্চিত করেছে।

সরকারের একটি দায়িত্বশীল সূত্র বলছে, অধ্যাপক আবুল কালাম আজাদ দুর্নীতির দায় এড়ানোর জন্যই পদত্যাগ করেছেন। তিনি বিদেশ চলে যেতে পারেন এমন আশঙ্কা তৈরী হয়েছে। এই প্রেক্ষিতে একাধিক গোয়েন্দা সংস্থা তার দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে বলে একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

দুর্নীতি দমন সূত্রে বলা হয়েছে যে, রিজেন্ট কেলেঙ্কারি, জেকেজি কেলেঙ্কারিসহ একাধিক দুর্নীতির বিষয়ে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদকে জিজ্ঞাসাবাদ করা এবং তার সম্পৃক্ততা খতিয়ে দেখা অত্যন্ত জরুরি। এই অবস্থায় তিনি পদত্যাগ করে যেন দেশত্যাগ না করতে পারেন সেজন্য দুদক ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে।

Leave a Reply