চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

0
3
চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান

মোঃসোহাগ,চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ-

অদ্য ২৫শে জুলাই ২০২০ তারিখ জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শ্রদ্ধেয় মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা এবং জেলা প্রশাসক মহোদয়, চুয়াডাঙ্গা এর তত্ত্বাবধানে চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সজল আহম্মেদ এর নেতৃত্বে জীবননগর উপজেলার হাসাদহ বাজার এবং কাশিপুর এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মুদিখানা, ফলের দোকান, মাছ বাজার, সবজিবাজার ও হোটেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান পরিদর্শন করা হয়। এসময় কাশিপুরের মেসার্স রত্না ড্রিংককে পণ্যের মোড়কীকরণ বিধি অমান্য করা, নকল রোবট ড্রিংকস তৈরি ও বাজারজাত করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ১৫,০০০/- টাকা জরিমানা করা হয় এবং তৈরিকৃত নকল পণ্যগুলো নষ্ট করে দেয়া হয়। কারখানার সমস্ত প্রকার লাইসেন্স, বিএসটিআইয়ের কাগজপত্র, কেমিস্ট নিয়োগ না করা পর্যন্ত কারখানা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। পরবর্তীতে হাসাদহ বাজারে মেসার্স মরিয়ম স্টোরকে মেয়াদ-মুল্য বিহীন পণ্য, মুল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে ৩৮, ৫১, ধারায় ৩,০০০/- টাকাসহ ০২টি প্রতিষ্ঠানকে মোট ১৮,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় হাসাদহ মাছ ও সবজি বাজার তদারকি করা হয় এবং সবাইকে ডিজিটাল স্কেল ব্যবহারের পরামর্শ দেওয়া হয়।

এসময় বাজারের সবাইকে যথাযথভাবে মাক্স পরিধান করা ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানানো হয়।

সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব মোঃ আনিসুর রহমান ও নিরাপত্তার দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

Leave a Reply