যশোরের বাঘারপাড়ায় ২১ আগষ্টের গ্রেনেট হামলায় নিহত শহীদের স্বরণে বিভিন্ন কর্মসুচি

0
4
যশোরের বাঘারপাড়ায় ২১ আগষ্টের গ্রেনেট হামলায় নিহত শহীদের স্বরণে বিভিন্ন কর্মসুচি

আজ শুক্রবার বাঘারপাড়ায় উপজেলা আওয়ামীলীগের আয়োজনে কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে দিবস টি পালন করা হয় বাঘারপাড়া উপজেলার আওয়ামী লীগের দলীয় কার্যলয়ে এদিন বিকালে দলীয় র্কাযালয়ে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী, পৌর মেয়র কামরুজ্জামান বাচ্চু,অধ্যক্ষ আজগর আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক শচিন্দ্রাথ বিশ্বাস,খান মোশারেফ,শরিফুল ইসলাম শরিফ,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হুসাইন নান্নু,ছাত্রলীগের সাবেক সাধারণ  সম্পাদক আব্বাস উদ্দিন, যুবলীগের সদস্য হাদিউজজ্জামান , শামছুর রহমান, সেচ্ছাসেবকলীগের যুগ্ম  আহ্বায়ক  রাসেল আহম্মেদ, সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক     এমডি রজিবুল ইসলাম,টিপু সুলতান,

সেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি  গোলাম সারোয়ার,সাবেক পৌর কমিশনার মিজানুর রহমান, মুন্সি বাহার উদ্দীন বাহার, বক্তারা বলেন ৭১ এর মহান মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি সবসময় আওয়ামীলীগকে এদেশ থেকে সরিয়ে দিতে চেয়েছিলো।

এরই ধারাবাহিকতায় ২১ আগস্ট আ.লীগের চলমান পথসভায় গ্রেনেড হামলা চালায় স্বাধীনতাবিরোধী শক্তি। সেদিন আওয়ামীলীগের ২৪টি তাজা প্রাণ শাহাদাৎ বরণ করে এবং ৫ শতাধিক নেতাকর্মী পঙ্গু হয়।

এসময় বক্তারা আরো বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে সোচ্চার  থাকার আহ্বান  জানান। তারা আর ও বলেন তাদের অপচেষ্টা বাস্তবায়নে তৎপর রয়েছে। আওয়ামীলীগ নেতাকর্মীরা সর্তক না হলে দেশের চলমান উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

এসময় ২১ আগস্ট গ্রেনেড হামলার নীলনকশাকারী তারেক জিয়াকে বিদেশ থেকে এনে বিচারের দাবী জানান ।

অনুষ্ঠানে দেশ ও জাতির মঙ্গল এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

Leave a Reply