নওগাঁ জেলা ছাত্রলীগের উদ্যোগে ঐতিহাসিক দিবর দিঘীতে বৃক্ষরোপন কর্মসূচি উৎযাপন।

0
2
নওগাঁ জেলা ছাত্রলীগের উদ্যোগে ঐতিহাসিক দিবর দিঘীতে বৃক্ষরোপন কর্মসূচি উৎযাপন।

সাকিব হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধিঃ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উপলক্ষে বাংলাদেশে প্রথম ব্যাপক ভিত্তিক বনায়ন কার্যক্রম শুরু হয়। যা এক পর্যায়ে আন্দোলনে পরিণত হয়।

নওগাঁ জেলা ছাত্রলীগের উদ্যোগে ঐতিহাসিক দিবর দিঘীতে বৃক্ষরোপন কর্মসূচি উৎযাপন।

“মুজিববর্ষের আহবান, ৩টি করে গাছ লাগান “
স্লোগান কে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মুজিব শতবার্ষিকী উপলক্ষে ৩ মাস বৃক্ষরোপণ কর্মসূচী পালনের ধারাবাহিকতায়।

বাংলাদেশ ছাত্রলীগ ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ ছাত্রলীগ নওগাঁ জেলা ছাত্রলীগের উদ্যোগে পত্নীতলা উপজেলার ঐতিহাসিক দিবর দিঘী ফলজ, বনজ ও ঔষধী বৃক্ষের চারা রোপণ কর্মসূচি উৎযাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলার সাবেক ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ও পন্তীতলা উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল আহদ (রাহাত) ও পন্তীতলা উপজেলার সহসভাপতি ও শিহাড়া ইউনিয়নের সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ মামুনুর রশীদ (মামুন) দিবর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি হাসান মাহমুদ এবং ছাত্রলীগের সদস্য, সাংবাদিক প্রমুখ এ কর্মসূচি পালন করেন।

আব্দুল আহদ (রাহাত) বলেন পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ সক্রিয় ভূমিকা পালন করে। সুস্থ্য জীবনের জন্য নির্মল বায়ু ও অক্সিজেন দান করে গাছ। এসব গাছ বড় হলে পরিবেশ ও প্রতিবেশের উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা করছি। এজন্য বেশি বেশি গাছ লাগানো আহবান জানাচ্ছি।

মামুনুর রশীদ (মামুন) বলেন ছাত্রলীগের উদ্দেশ্য মুজিব আর্দশের চেতনা বুকে ধারণ করে এগিয়ে যাবে দেশ এগিয়ে যাবে তরুণ প্রজন্ম। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন এবং এই মহামারী পরিস্থিতিতে সর্তকতা অবলম্বন করে চলার জন্য আহ্বান করছেন। সবাইকে বাসায় থাকতে বলেছেন এবং নিরাপদে থাকতে বলেছেন। সবার সুস্হতা কামনা করেছেন।

Leave a Reply