রাজশাহীতে বিজ্ঞানসম্মত উপায়ে প্রাণির চামড়া ছাড়ানো ও সংরক্ষণ কৌশল বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

0
6
রাজশাহীতে বিজ্ঞানসম্মত উপায়ে প্রাণির চামড়া ছাড়ানো ও সংরক্ষণ কৌশল বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোস্তাফিজ মিশু (রাজশাহী): রাজশাহী জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর রাজশাহীর আয়োজনে যুব উন্নয়ন অধিদপ্তরের কারিগরি প্রশিক্ষণ সভা কেন্দ্রে আজ দিন ব্যাপী বিজ্ঞানসম্মত উপায়ে প্রাণির চামড়া ছাড়ানো এবং চামড়া সংরক্ষণের কৌশল বিষয়ে এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বিজ্ঞানসম্মত উপায়ে প্রাণির চামড়া ছাড়ানো এবং চামড়া সংরক্ষণের কৌশল বিষয়ক প্রশিক্ষণের প্রধান অতিথি হিসেবে অনলাইনের মাধ্যমে উপস্থিত থেকে এই প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন জনাব, মোঃ আব্দুল জলিল, জেলা প্রশাসক রাজশাহী। আরও উপস্থিত ছিলেন জনাব, এ টি এম গোলাম মাহাবুব উপ-পরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর রাজশাহী, জনাব, মোঃ শফিকুল ইসলাম প্রশিক্ষক পশু পালন , জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র,রাজাবাড়ি হাট রাজশাহী, জনাব,মোঃ বদিউজ্জামান, প্রশিক্ষক মৎস্য, যুব উন্নয়ন অধিদপ্তর, রাজশাহী। এছাড়াও সকল প্রশিক্ষনার্থী বৃন্দ।

প্রশিক্ষণে রাজশাহী জেলার ২৫ জন প্রশিক্ষনার্থী উপস্থিত ছিলেন। উল্লেখ্য এই প্রশিক্ষণে ইমাম, মুয়াজ্জিন, চামড়া ব্যবসায়ী সহ বিভিন্ন যুব সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকগণ অংশ গ্রহণ করেন। এই প্রশিক্ষণের মাধ্যমে বিজ্ঞানসম্মত উপায়ে প্রাণির চামড়া ছাড়ানো এবং চামড়া সংরক্ষণের কৌশল বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করা হয়। এবং সকল প্রশিক্ষনার্থী বৃন্দ কে বিজ্ঞানসম্মত উপায়ে প্রাণির চামড়া ছাড়ানো এবং চামড়া সংরক্ষণের কৌশল গুলো জন সাধারণের মাঝে পৌঁছিয়ে দেয়ার জন্য অবহিত করা হয়।

Leave a Reply