তাহেরপুর পৌরসভার মেয়র কোভিডে আক্রান্ত।

0
1
তাহেরপুর পৌরসভার মেয়র কোভিডে আক্রান্ত।

এম এচ এইচ শাহাদত হোসেন রাজশাহী বাগমারা প্রতিনিধি:-

রাজশাহীর বাগমারার তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদসহ (৫৫) দুজন নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট ৬৬ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হলো। এর মধ্যে অধিকাংশ মানুষই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন।


আবুল কালাম আজাদ বাগমারায় প্রথম কোনো জনপ্রতিনিধি যিনি স্থানীয়ভাবে কোভিডে আক্রান্ত হলেন। এর আগে স্থানীয় সাংসদ এনামুল হক কোভিডে আক্রান্ত হয়েছিলেন। তবে ঢাকায় পরীক্ষায় তাঁর শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছিল।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, কোভিডের উপসর্গ থাকায় তাহেরপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ গত মঙ্গলবার পরীক্ষার জন্য নমুনা দেন। একই দিনে মেয়রের স্ত্রী, ছেলেসহ উপজেলার আরও ১৪ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে মেয়র আবুল কালাম আজাদ ও মাড়িয়া ইউনিয়নের এক ব্যক্তির (৪৫) করোনা পজিটিভ প্রতিবেদন আসে। ওই ব্যক্তি আগে আক্রান্ত একজন সরকারি কলেজশিক্ষকের আত্মীয়। তবে মেয়রের স্ত্রী, সন্তানসহ অন্য ১৩ জনের নেগেটিভ প্রতিবেদন এসেছে। গতকাল বুধবার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এই প্রতিবেদন প্রকাশ করা হয়।


মেয়রের ঘনিষ্ঠজনেরা জানান, মেয়র সুস্থ আছেন। কোভিড-১৯ ছড়িয়ে পড়ার শুরু থেকে তিনি নিজস্ব ও সরকারি তহবিল থেকে নিজ হাতে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। পুরো সময় ধরে তিনি মাঠে ছিলেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী আজ বৃহস্পতিবার সকালে মুঠোফোনে মেয়রের আক্রান্ত হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্ত ব্যক্তিরা সবাই সুস্থ আছেন। নিজ বাড়িতে থেকে তাঁরা পরামর্শ ও চিকিৎসা নিচ্ছেন।


এ নিয়ে বাগমারায় শিশু, বৃদ্ধসহ মোট ৬৬ জন কোভিডে আক্রান্ত হলেন। এর মধ্যে ৫৩ জনই সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা

Leave a Reply