বাংলাদেশ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস্ এ্যাসোসিয়েশনের ধর্ষন বিরোধী মানববন্ধন।

বাংলাদেশ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস্ এ্যাসোসিয়েশনের ধর্ষন বিরোধী মানববন্ধন।

পিন্টু স্যার নাটোর প্রতিনিধি
প্রকাশ ১০/১০/২০২০
সময় ৮.১৩ pm

দেশের ৮৩টি পাবলিক মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় নিয়ে সংগঠন -পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর-বাংলাদেশ (পুসান) এর আয়োজনে নাটোরের গুরুদাসপুরে ধর্ষণ বিরোধী প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সারাদেশে নারীর প্রতি সহিংসতা ও নিপীড়ন বন্ধসহ চলমান ধর্ষণের দ্রুত বিচার নিশ্চিত করার দাবীতে থানামোড় শাপলা চত্বরে শনিবার বেলা সাড়ে ১১টায় ওই কর্মসূচি পালন করা হয়।

পুসানের সম্মানিত উপদেষ্টা ও বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী এ্যাড. শহীদুল ইসলাম সোহেলের সভাপতিত্বে ও পুসানবন্ধু শেখ আবদুস সোবহানের দিকনির্দেশনায় মানববন্ধনে ধর্ষণের বিরুদ্ধে বক্তব্য রাখেন গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন।

ঢাবি শিক্ষার্থী মীর রায়হনের সঞ্চালনায় বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের উপস্থিতিতে পুসানের কেন্দ্রীয় সাংগঠনিক কমিটির বিভিন্ন সদস্য ও জুনিয়র সদস্যরা ধর্ষণ বিরোধী বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী ও পুসানের উপদেষ্টা মো. সোহেল সরকার বলেন, বর্তমানে নারী নির্যাতন ও বিকৃত যৌন আচরনের মত সামাজিক ব্যধি মহামারী আকারে ছড়িয়ে পড়েছে আমাদের সমাজে।

মানুষিক এই রোগগ্রস্থ মানুষের বীভৎস সব যৌন আচরণ দেখতে পাচ্ছি প্রায়ই আমাদের মা, বোন, স্ত্রী, শিশু কন্যা থেকে শুরু করে ছেলে শিশুদের সাথেও। আর অপ্রতিরোগ্য গতিতে বেড়েই চলছে এসব বিকৃত কর্মকান্ড। আমাদের এই আন্দোলনের উদ্দেশ্যে হচ্ছে নারীদের জন্য নিরাপদ ও মানবিক সমাজ গঠন।

নারীর প্রতি সহিংসতাসহ সব ধরনের অপরাধ দমনে দেশে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে হবে। পাশাপাশি তার প্রতিবাদে সামাজিক আন্দোলনসহ খুজতে হবে সেই অপরাধের শেকড়।
মানববন্ধনে প্রধান অতিথি ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. রায়হান, মতিউর রহমান, শাকিল হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিপন সরকার, খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী জাবিন বিনতে জালাল, প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, নারীর প্রতি সহিংসতা, নিপীড়ন বন্ধ এবং ধর্ষণের বিচার আইন এমন হওয়া উচিত যেন পরবর্তীতে এমন জঘন্যতম কাজ করার সাহস কেউ না পায়। এসময় বাংলাদেশ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস্ এ্যাসোসিয়েশন অব নাটোর জেলা শাখার সকল ছাত্র-ছাত্রীর অংশগ্রহণ করেন

Author: admin

Leave a Reply