মু‌ক্তি‌যোদ্ধা খোন্দকার মুরাদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন।

0
5
মুক্তিযোদ্ধা
  • আকাশ সাহাঃ সালথা (ফ‌রিদপুর) প্রতিনিধিঃ
  • প্রকাশ:-০৬.০৯.২০২০, সময়:- ০৫.০০ pm

ফরিদপুরের সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের নটখোলা গ্রামের কৃ‌তি সন্তান অর্থ মন্ত্রণালয়ের সাবেক সচিব মু‌ক্তিযোদ্ধা খোন্দকার মুরাদ হোসেন (কোভিড-১৯) ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ ক‌রেন। ৬ই সে‌প্টেম্বর র‌বিবার সকাল ৯টায় তার নিজ গ্রা‌মে পা‌রিবা‌রিক কবরস্থা‌নে রাষ্ট্রীয় মর্যাদায় স্বাস্থবি‌ধি দাফন কার্য সম্পন্ন হয়। জানাযার আ‌গে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালথা (অ‌তিঃ দাঃ) আহসান মাহমুদ রা‌সেল এর নেতৃত্বে পুলিশের একটি চৌকশ দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। সালথা উপ‌জেলা প্রশাসন এর পক্ষ থে‌কে এক‌টি সেচ্ছা‌সেবক টিম মর‌দে‌হের গোসল, জানাযা ও দাফন কা‌র্যে নিয়‌জিত ‌ছিল। জানাযায় বি‌ভিন্ন শ্রেণী পেশার ‌লোকজন অংশগ্রহন ক‌রে।

৫ই সে‌প্টেম্ব‌র শনিবার দুপুরে তিনি (কোভিড-১৯) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার গ্রীন লাইফ নামের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তি‌নি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী দুই মেয়ে এক ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। ব্যাক্তি জীবনে তিনি বিভিন্ন মন্ত্রণালয়ে কাজ করার সুযোগ পেয়েছেন। এলাকায় সামাজিক উন্নয়নে তিনি অনেক ভুমিকা রেখেছেন।

সালথা উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ড কাউ‌ন্সিল এর প্রশাসক ও সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মাদ হা‌সিব সরকার ব‌লেন, জা‌তির শ্রেষ্ঠ সন্তান একজন বীর মু‌ক্তি‌যোদ্ধার অকাল প্রণা‌য়ে উপ‌জেলা প্রশাসন সালথা এর পক্ষ থে‌কে আমরা গভীর শোক প্রকাশ কর‌ছি এবং মরহু‌মের প‌রিবা‌রের প্র‌তি গভীর সম‌বেদনা প্রকাশ কর‌ছি। মহান আল্লাহপাক মরহুম‌কে বে‌হেসত ন‌সিব করুন আ‌মিন। ক‌রোনা ভ‌াইরাস সংক্রান্ত সকল স্বাস্থবি‌ধি মে‌নে চলুন।

Leave a Reply