গুরুদাসপুরে ধর্ষণের বিরুদ্ধে ইউনিভার্সিটিস্টুডেন্টসদের মানববন্ধন ও প্রতিবাদ সভা।

0
22

গুরুদাসপুরে ধর্ষণের বিরুদ্ধে ইউনিভার্সিটি
স্টুডেন্টসদের মানববন্ধন ও প্রতিবাদ সভা।

মিলন মাহমুদ, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি:-

দেশের ৮৩টি পাবলিক মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় নিয়ে গঠিত সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর (পুসান) এর আয়োজনে গুরুদাসপুরে ধর্ষণ বিরোধী প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সারাদেশে নারীর প্রতি সহিংসতা ও নিপীড়ন বন্ধসহ চলমান ধর্ষণের দ্রুত বিচার নিশ্চিত করার দাবীতে থানামোড় শাপলা চত্বরে গতকাল শনিবার বেলা সাড়ে ১১টায় ওই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে ধর্ষণের বিরুদ্ধে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, সুপ্রীমকোর্টের আইনজীবী ও পুসানের উপদেষ্টা মো. সোহেল সরকার। অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. রায়হান, মতিউর রহমান, রাবি ছাত্র শাকিল হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র রিপন সরকার, খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী জাবিন বিনতে জালাল প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, নারীর প্রতি সহিংসতা, নিপীড়ন বন্ধ এবং ধর্ষণের বিচার আইন এমন হওয়া উচিত যেন পরবর্তীতে এমন জঘন্যতম কাজ করার সাহস কেউ না পায়। প্রয়োজনে ধর্ষকদের ফাঁসি দাবি করেন তারা। মানববন্ধনে বাংলাদেশ পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস্ এ্যাসোসিয়েশন অব নাটোর জেলা শাখার ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

Leave a Reply