সেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্নয় করলো ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব

সেচ্ছায় রক্তদান ও রক্তের গ্রুপ নির্নয় করলো ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাব

ঈশ্বরদী প্রতিনিধিঃ ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মারমী বটতলা গতকাল রবিবার সকাল ১১.০০টা হইতে বিকাল ৬.০০ টা পর্যন্ত ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাবের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে সামাজিক সচেতনতা মুলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

আমি বাঁচাতে চাই একটি প্রাণ, তাইতো করবো রক্ত দান”

এই শ্লোগানকে সামনে রেখে প্রতিনিয়তই মানব সেবা করে যাচ্ছে ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাবের সকল সদস্যবৃন্দ। তাদের ডাকে সারাদিয়েছে সর্বস্তরে মানুষ ।

উক্ত অনুষ্ঠানে ব্লাড গ্রুপ নির্ণয় করেন, কাউসার হোসেন,প্যাথলজিস্ট, জে আর শেফা সিনিয়র স্টাফ নার্স, মুনিরুল ইসলাম, সহ বেশ কয়েকজন রক্তের গ্রুপ নির্ণয় করেন।

সারাদিন ব্যাপি এই ব্লাড গ্রুপিং এ উপস্থিত ছিলেন ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাবের, সভাপতি রাকিবুল শাকিল, সাধারণ সম্পাদক মামুন হোসেন, সহ-সভাপতি হারুন মেহেদী, সহ-সভাপতি আবরার ফাহিম সিমান্ত , প্রতিষ্ঠাতা সাদেকুল শিমুল,সাংগঠনিক সম্পাদক আরমান হোসেন, আশিকুর রহমান, সোহানুর রহমান, তানিম হোসেন, মাহমুদুল হাসান, তানজিন আক্তার, আসিয়া খাতুন, সুমাইয়া খাতুন,রচনা খাতুন,জুয়েল রানা, আদনান, বিন্দু রেজা, মুজাহিদ ইসলাম, তারেক হোসেন,পিয়াস হোসেন সহ ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাবের সকল সদস্য ও এলাকর গণ্য মান্য ব্যাক্তি বর্গ।

উক্ত ক্যাম্পেইনে প্রায় ৪০০শত জনের গ্রুপ নির্ণয় করা হয়,এবং উপস্থিত সদস্যগন রক্তদান করার জন্য অঙ্গীকার করেছেন। ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাবের সকল সদস্যগন অঙ্গীকার করেছে জরুরি মুহূর্তে মুমূর্ষু রোগীদের জন্য রক্তের ব্যাবস্থা করবে বলে আশা ব্যক্ত করেন।

এই সময় ঈশ্বরদী ব্লাড ডোনার ক্লাবের সদস্য বৃন্দ বলেন মানব সেবা করার জন্যই তারা এই সেবামূলক সংগঠনটি প্রতিষ্ঠা করেন। রক্ত দিয়ে মুমূর্ষ রোগীর পাশে তারা নিজে দাড়াবে এবং অন্যেকেও উৎসাহিত করবে সেচ্ছায় মানুষ কে এই সংগঠনের হয়ে কাজ করার জন্য তারা আহ্বান করেন।

Author: Md Arafat Hossain

Md Arafat Hossain is a publisher team chip and floating correspondent of D.A.B. News - দৈনিক আমার বাংলা।

Leave a Reply