পাবনার বেড়া উপজেলার ইউএনও কে লাঞ্ছিত করার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন।

0
3

পাবনার বেড়া উপজেলার ইউএনও কে লাঞ্ছিত করার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন।

আর.কে বাবু, পাবনা জেলা প্রতিনিধিঃ-

মঙ্গলবার (১৩ অক্টোবর) বেলা আড়াই টায় পাবনার বেড়া উপজেলায় সরকারি দায়িত্ব পালনকালে ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন লাঞ্চিত করার প্রতিবাদে নারায়নগঞ্জ কেন্দ্রিয় শহীদ মিনার প্রাঙ্গনে “সত্যের বাতিঘর” নামে একটি সংগঠন এই মানববন্ধন করে।

সত্যের বাতিঘর সংগঠনের সভাপতি মোঃ কবিরের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, বিধি সম্মত না হওয়া পাবনার বেড়া উপজেলার ইউএনও একটি বিষয়ে সিদ্ধান্ত না দেওয়ায় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলা পরিষদে সভাকক্ষে সভা চলাকালীন সময়ে লাঞ্চিত করেছেন ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে। এটি একটি খুব ন্যক্কার জনক ঘটনা। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাই এবং পৌর মেয়র আব্দুল বাতেনের দৃষ্টান্তমূলক আইনী ব্যবস্থা গ্রহণেরর দাবি জানাই।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সত্যের বাতিঘর সংগঠনের সহ-সভাপতি মোঃ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আলম মিয়া, সদস্য মোঃ উজ্জ্বল, মোঃ আলাল সহ স্থানীয় ব্যক্তিগণ।

উল্লেখ্য সোমবার (১২ অক্টোবর) বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন উপজেলার কাজিরহাট ও নগরবাড়ি ঘাট ইজারা সংক্রান্ত একটি লিখিত রেজুলেশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে অনুমোদনের জন্যে চাপ প্রয়োগ করেন। বিষয়টি নীতিমালা বহির্রভূত হওয়ায় ইউএনও তা অনুমোদনে অস্বীকৃতি জানালে মেয়র বাতেন তার সাথে অসৌজন্যমূলক আচরণ করেন। এ সময় মেয়র আব্দুল বাতেন চরম উত্তেজিত হয়ে অকথ্য ভাষায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভার মধ্যেই গালিগালাজ করতে শুরু করেন। এক পর্যায়ে চেয়ার থেকে উঠে গিয়ে তাকে ধাক্কা দিয়ে তাকে মারতে উদ্যত হলে সভায় উপস্থিত অন্যান্যরা তাকে থামানোর চেষ্টা করেন। পরে সভাটি পন্ড হয়ে যায় এবং ওই সভায় উপস্থিত সবাই হতভম্ব হয়ে পরেন। এ ঘটনায় জেলা প্রশাসন ও সকল কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

Leave a Reply