পাবনার বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন সাময়িক বরখাস্ত।

0
19

পাবনার বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন সাময়িক বরখাস্ত।

আর.কে বাবু, পাবনা জেলা প্রতিনিধিঃ-

পাবনার বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। মঙ্গলবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (পৌর শাখার) উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা জানানো হয়।

পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ চিঠি প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে শারীরিক লাঞ্ছিত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করার ঘটনায় মেয়র আব্দুল বাতেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চিঠির প্রাপ্তির পর থেকেই তিনি পৌর মেয়রের দায়িত্ব হারিয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্যানেল মেয়র অথবা ইউএনও এই দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য উপজেলা প্রশাসনের নিয়ন্ত্রনে থাকা কাজিরহাট ও নগরবাড়ি ঘাট সম্পূর্ণ অনিয়মতান্ত্রিক ভাবে উপজেলা পরিষদের নিয়ন্ত্রনে দেওয়ার একটি লিখিত সিদ্ধান্তের রেজুলেশন অনুমোদন দিতে বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে চাপ প্রয়োগ করেন। বিষয়টি মেয়রের এখতিয়ার বহির্ভূত এবং বিধিসম্মত নয় বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তা অনুমোদন দেয়া সম্ভব নয় বলে জানান। এসময় বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন চরম উত্তেজিত হয়ে অকথ্য ভাষায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে গালিগালাজ করেন এবং এক পর্যায়ে চেয়ার থেকে উঠে গিয়ে ধাক্কা দিয়ে তাকে মারতে উদ্যত হলে সভায় উপস্থিত অন্যান্যরা তাকে থামানোর চেষ্টা করেন। পরে সভাটি পন্ড হয়ে যায় এবং ওই সভায় উপস্থিত সবাই হতভম্ব হয়ে পরেন। এ ঘটনায় জেলা প্রশাসন ও সকল কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

Leave a Reply