লাকসাম প্রাঃ হসপিটালের ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু


কুমিল্লায় লাকসামে প্রাঃ জেনারেল হাসপাতালের ডাক্তারের ভুল চিকিৎসায় মোঃ তাজুল ইসলাম মিন্টু ( ২৬) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে ।

ঘটনাটি ঘটেছে, লাকসাম জেনারেল হাসপাতাল প্রাঃ লিমিটেডে । ওই রোগী উপজেলার আজগরা ইউনিয়নের নাওটি গ্রামের মাহবুবুল আলমের ছেলে ।
পরিবার সূত্রে জানা যায় , গত রােববার সন্ধায় নাকের পলিপাস রোগী নিয়ে লাকসাম জেনারেল হাসপাতাল প্রাঃ লিমিটেডে ভর্তি হয়।ওই দিনেই অনেক রাতে নাক কান গলা ও হেড নেক সার্জন ডাক্তার শাহরিয়ার আরাফাত সৌরভের তত্বাবধানে অপারেশন করেন । অপারেশনের কিছুক্ষন পর রােগীর অবস্থার অবনতি হয় ।

এসময় উন্নত চিকিৎসার কথা বলে কৌশলে তাকে অন্যত্র পাঠিয়ে দেয়ার কথা বলেন । পরে কুমিল্লা নেয়ার পথে তার অবস্থার আরও অবনতি দেখে ঢাকায় নিয়ে যাওয়া হয় । এবং মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজে তার মৃত্যু হয় ।

আত্মীয় স্বজনরা আরো জানান, নাকের পলি নিয়ে হাসপাতালে আসলে ডাক্তার শাহরিয়ার আরাফাত সৌরভের পরামর্শ মতে আমরা অপরেশন করাই । কিন্তু অপারেশনের কয়েক মিনিট পরপর এ রােগীর অবস্থার অবনতি হলে আমার পুনরায় ডাক্তার কে জানালে তিনি প্রথমে কুমিল্লায় ও পরে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসার অবনতি হলে আমার পুনরায় ডাক্তার কে জানালে তিনি প্রথমে কুমিল্লায় ও পরে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসার পরামর্শ অনুযায়ী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় সে মৃত্যুবরণ করনে । আমরা মনে করি লাকসাম জেনারেল হাসপাতালের ডাক্তারের ভুল চিকিৎসায় সে মারা যায় ।
আমরা ডাক্তার ও হাসপালের বিচার দাবী জানাচ্ছি।

লাকসাম জেনারেল হাসপাতাল প্রাঃ লিমিটেডের পরিচালক ( প্রশাসন ) এমদাদুল হক অভিযোগ অস্বীকার করে বলেন , আমরা রোগী অবস্থার অবনতি দেখে আমাদের লোক সাথে দিয়ে উন্নতচিকিৎসার ব্যবস্থা করেছি । ডাক্তারের ভুলে বা আমাদের অবহেলায় যদি রোগী মারা যায়।তাহলে আইন মতে ব্যবস্থা যা হবে তা মেনে নেব ।

Author: admin

Leave a Reply