পাবনায় কোভিড-১৯ প্রাদূর্ভাবে গ্রামীণ নারীর সক্ষমতা বৃদ্ধি প্রতিপাদ্য শীর্ষক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

পাবনায় কোভিড-১৯ প্রাদূর্ভাবে গ্রামীণ নারীর সক্ষমতা বৃদ্ধি প্রতিপাদ্য শীর্ষক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

আর.কে বাবু, পাবনা জেলা প্রতিনিধিঃ-

পাবনায় বুধবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত “বাঁচতে চাই” এর আয়োজনে এবং এএলআরডি‘র সহযোগীতায় কোভিড-১৯ প্রাদূর্ভাবে গ্রামীণ নারীর সক্ষমতা বৃদ্ধি প্রতিপাদ্য শীর্ষক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আর্ন্তজাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে এই কর্মসূচি পালন করা হয়। সকাল সাড়ে ৯টায় গ্রাম পর্যায়ের বিভিন্ন পেশাজীবি নারী-পুরুষের সমন্বয়ে একটি র‌্যালী বের হয়ে পাবনা শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। তারপর “বাঁচতে চাই” এর নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টুর সভাপতিত্বে ও সাংবাদিক কামাল সিদ্দিকীর সঞ্চালনায় আব্দুল হামিদ রোডে অবস্থিত আক্তারুজ্জামান টাওয়ারের ৫ম তলায় কোভিড-১৯ মোকাবেলায় গ্রামীণ নারীর ভূমি-কৃষি-খাদ্য অধিকার এবং স্বাস্থ্য সেবা বিষয়ে অনুষ্ঠিত আলোচনা সভা শুরু হয়।

সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) কানিজ আইরিন জাহান, সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক কামরুননাহার।

সভায় ওয়াইডাব্লিউসিএ এর সাধারন সম্পাদক হেনা গোস্বামী ধারণাপত্র উপস্থাপন করেন এবং ধারণা পত্রের উপর আলোচনা ও সুপারিশ করেন।

এছাড়া আরো সভায় উপস্থিত ছিলেন আসিয়াবের প্রোগ্রাম পরিচালক আব্দুস সামাদ, বিশিষ্ট নাট্য সংগঠক কোবাদ আলী, নাজিরপুর মহিলা উন্নয়ন সমিতির নাজিয়া পারভীন, কর্মজীবি নারী চায়না খাতুন, পূর্নিমা সাহা, শশী খাতুন প্রমুখ।

Author: Md Arafat Hossain

Md Arafat Hossain is a publisher team chip and floating correspondent of D.A.B. News - দৈনিক আমার বাংলা।

Leave a Reply