পাবনা বেড়া পৌরসভার বরখাস্তকৃত মেয়রের বিরুদ্ধে মামলা হওয়ায় হঠাৎ গাঢাকা।

0
15

পাবনাঃ পাবনার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিতের অভিযোগে থানায় মামলা দায়েরের পর হঠাৎ গাঢাকা দিয়েছেন বেড়া পৌরসভার সদ্য বরখাস্ত হওয়া মেয়র আব্দুল বাতেন।

বুধবার(১৪ অক্টোবর) দিনগত রাতে ইউএনও আসিফ আনাম সিদ্দিকী বাদী হয়ে আব্দুল বাতেনকে আসামী করে বেড়া থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ১১।

একটি সূত্র জানিয়েছে, মামলা দায়েরের পরপরই আত্মগোপনে গেছেন আব্দুল বাতেন। তার অবস্থান সম্পর্কে তাৎক্ষণিক কেউ কিছু জানাতে পারেনি।

এ বিষয়ে পাবনা বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি কাজে বাধা, হুমকি এবং এবং ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় তার বিরুদ্ধে পেনাল কোডের ৩২৩, ৩৩২, ৩৫৩, ৩৫৫ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করা হয়। মামলায় ঘটনার দিন উপস্থিত তিনজন জনপ্রতিনিধিকে সাক্ষী করা হয়েছে।

ওসি আরও জানান, মামলা দায়েরের পর থেকেই বরখাস্ত মেয়র আব্দুল বাতেনকে গ্রেফতারে অভিযান শুরু হয়েছে। তিনি আত্মগোপনে রয়েছেন।

মামলা দায়ের হওয়ার পর পরই বরখাস্ত হওয়া মেয়র আব্দুল বাতেন কোথায় পালিয়ে গেলেন, তা কেউই নিশ্চিত করে বলতে পারেননি। তবে এক সময়ের দূর্দান্ত প্রতাপশালী বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনের এভাবে আত্মগোপনে চলে যাওয়ায় তার কর্মী সমর্থকদের মধ্যে চরম হতাশা বিরাজ করছে। তারাও খুবই আতংকে রয়েছেন বলেও একাধিক সুত্র নিশ্চিত করেছে।

উল্লেখ্য, গত সোমবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মাসিক সভা চলাকালে মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে ইউএনও আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত এবং অশ্রাব্য ভাষায় গালাগাল ও ভয়ভীতি দেখানোর অভিযোগ ওঠে।

এরই ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ মঙ্গলবার বাতেনকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে।

এর আগে নিজের কৃতকর্মের জন্য ক্ষতাসীন দল আওয়ামীলীগ বাতেনকে দল থেকে বহিস্কার করে।

Leave a Reply