ঈশ্বরদী রেল জংসন বার্ষিক পরিদর্শন করলেন রেলপথ পরিদর্শক

0
6

ঈশ্বরদী রেল জংসন বার্ষিক পরিদর্শন করলেন রেলপথ পরিদর্শক

ঈশ্বরদী প্রতিনিধিঃ নিরাপদ ও স্বাচ্ছন্দ্যে ট্রেনযাত্রীদের চলাচলের লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের (জিআইবিআর) পাবনার ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন বার্ষিক পরিদর্শন করলেন রেলপথ মন্ত্রণালয়ের সরকারি রেল পরিদর্শক অসীম কুমার তালুকদার।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে ঈশ্বরদী রেলওয়ে স্টেশনে সদ্য সমাপ্ত হওয়া সংস্কার কাজ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন তিনি।

তার আগে সকালে ঈশ্বরদী-ঢাকা রেলরুটের পাবনার চাটমোহর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন।
দুপুরে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন পরিদর্শনের পর স্টেশন সুপারিন্টেনডেন্টের কক্ষে পাকশি বিভাগীয় রেলওয়ে দফতরের স্ব-স্ব বিভাগীয় সকল কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।
বৃটিশ আমলের পুরোনা প্লাটফর্ম আগের চাইতে উচু হওয়ার কারণে ট্রেন যাত্রীরা সহজে ট্রেনে উঠতে পারে কিনা? বিলম্ব ও ভোগান্তি ছাড়া পাকশি বিভাগীয় রুটের সকল যাত্রীবাহী ট্রেন সঠিক সময়ে চলাচল করছে কিনা? সকল রুটে ট্রেন দূর্ঘটনা যেন না ঘটে সেদিকে খেয়াল রাখার জন্য সকল কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

ভ্রমনপ্রিয় ট্রেন যাত্রীদের কোন অসুবিধা হচ্ছে কিনা? এব্যাপারে খোঁজখবর নিয়ে তার সমস্যা সমাধানে পরামর্শ ও নির্দশনা দেন তিনি।
জিআইবিআর বার্ষিক পরিদর্শন টিমে উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক আসাদুল হক, পাকশি রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদূল ইসলাম, পাকশি রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন, পাকশি রেলওয়ে বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম, পাকশি রেলওয়ে বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রুবাইয়াৎ শরীফ প্রান্ত, পাকশি রেলওয়ে বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) অসীষ কুমার মণ্ডল।

এসময় ঈশ্বরদী জংশন স্টেশনের রেলওয়ের কর্মচারী-রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
প্রকল্প পরিচালক আসাদুল হক জানান, ৩৩৫ কোটি টাকা ব্যায়ে ঈশ্বরদী জংশন স্টেশনের সংস্কার, ঈশ্বরদী স্টেশনে ডুয়েল গেজ রেললাইন স্থাপন, ঈশ্বরদী-রুপপুর পারমাণবিক প্রকল্প পর্যন্ত নতুন রেললাইন স্থাপনসহ বিভিন্ন উন্নয়নমুলক কাজ শেষের দিকে।
চলতি ২০২০ সালে এই প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। তবে করোনাকালীন সময়ে ইতোমধ্যে ৯০ শতাংশ কাজ শেষ। সম্পূর্ণ কাজ শেষ হতে হয়তো আংশিক বিলম্ব হতে পারে।

Leave a Reply