সাপাহারে সকল গ্রামীন রাস্তা সংস্কারের দাবী ভুক্তভোগীদের৷

0
4
সাপাহারে সকল গ্রামীন রাস্তা সংস্কারের দাবী ভুক্তভোগীদের৷

মো মনির হোসন ,সাপাহার প্রতিনিধি:- উন্নত বিশ্বের উন্নত দেশে আমরা সাপাহার উপজেলাবাসী কিছুটা হলেও পিছিয়ে রয়েছি। দেশের প্রতিটি শহর বন্দর, গ্রাম গঞ্জে যোগাযোগ ব্যাবস্থার ব্যাপক উন্নয়ন হলেও সাপাহার উপজেলার প্রত্যন্ত গ্রাম এলাকার অধিকাংশ রাস্তা ঘাট এখনও অবহেলিত রয়ে গেছে।

এর মধ্যে জলন্ত প্রমান সাপাহার সদর ইউনিয়নের বাসুল ডাঙ্গা,শিরন্টি ইউনিয়নের শিতলডাংগা, কাশিতাড়া সোনারপাড়া রাস্তার, সহদলপাড়া হয়ে উমইল হাট,তাঁতইর স্কুল পাড়া হয়ে বটডাংগা,পাকুড়ডাংগা,লালডাংগা রাস্তা।

উপজেলা জুড়ে রয়েছে হাজার হাজার বিঘা আমের বাগান। প্রতিবছর উল্লেখিত এলাকার আমচাষীরা হাজারো কষ্টের মধ্যে তাদের উৎপাদিত আম বাগান থেকে সংগ্রহ করে উপজেলা সদরের আমবাজারে নিয়ে আসে।

ইতোমধ্যেই সাপাহার উপজেলার বিভিন্ন গ্রামের অধিকাংশ রাস্তাঘাটই পাকাকরণ হয়েছে কিন্তু দীর্ঘ দিন ধরে উল্লেখিত রাস্তা গ্রামীন রাস্তাগুলো অবহেলীত অবস্থায় থাকলেও যেন দেখার কেউ নেই।

গতবছর ঠিক একই সময়ে এই সকল রাস্তার বর্ণনা দিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রচারিত হলে ইউপি চেয়ারম্যানগণ ও উপজেলা প্রোকৌশল বিভাগ কোন পদক্ষেপ গ্রহণ করেননি।

সাপাহার উপজেলার এ সকল গ্রামের লোকজন বর্ষাকালে অতি কষ্টের মধ্যে দিয়ে ওই সকল রাস্তা দিয়ে চলাচল করে থাকে। শুধু মাত্র রাস্তার কারণে ওই এলাকার আমচাষীদের লভ্যাংশের একাংশ অর্থ খরচ হয়ে থাকে তাদের পরিবহনে।

রাস্তার বর্তমান অবস্থা দেখে কোন প্রকার পরিবহন ওই রাস্তা গুলোতে আসতে চায়না তাই পরিবহন খরচ কয়েক গুন বেশী দিয়ে ওই এলাকা থেকে আম সদরে আনতে হয়। সাপাহার সদর ও শিরন্টি ইউনিয়নের ওই রাস্তাগুলোর বর্তমান জনদুর্ভোগ সমাধানে রাস্তা পাকা করণের জন্য এলাকাবাসী সরকার বাহাদুরের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply