মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকার এতিম, অসহায় এর মাঝে সেভ দ্যা টুমরো’র কুরআন শরীফ ও টুপি বিতরণ

মোঃ রাশিদুল ইসলাম
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি

মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকার এতিম, অসহায় প্রায় ৪০০ জনের মাঝে সেচ্ছাসেবী সংগঠন ‘সেভ দ্যা টুমরো’ চাঁপাইনবাবগঞ্জ শাখার উদ্যোগে একবেলা আহার ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে কুরআন শরীফ ও টুপি বিতরণ করা হয়েছে। আজ শনিবার (১৭ই অক্টোবর) বেলা ১১ঃ০০ টায় বোয়ালিয়া বি.এল উচ্চ বিদ্যালয় মাঠে এই “মাদ্রাসার শিক্ষার্থী ও এতিমদের সাথে একবেলা আহার, কুরআন শরীফ ও টুপি বিতরণ” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

 

  1. মাদ্রাসার শিক্ষার্থী ও এলাকার এতিম, অসহায় এর মাঝে সেভ দ্যা টুমরো'র কুরআন শরীফ ও টুপি বিতরণ
    ‘সেভ দ্য টুমরো ফাউন্ডেশন’ চাঁপাইনবাবগঞ্জ শাখার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রাশিদুল ইসলাম রাসেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা, ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডাঃ আশরাফুল হক চুনু। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাবিহা শবনম কেয়া। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জনাব জিল্লুর রহমান লালু, সাধারণ সম্পাদক জনাব মোঃ ইউনুস আলী, বোয়ালিয়া বিএল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব এনামুল হক, কালুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জনাব সালেহ উদ্দিন বাবলু, রাজ ডেভেলপমেন্ট সোসাইটির নির্বাহী পরিচালক জনাব শামীম রানা, জামবাড়িয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি জনাব আব্দুস সামাদ, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য ও রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জনাব আতিকুর রহমান সুমন ও গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জনাব কাওসার আহমেদ সাগর।

সাধারণ সম্পাদক সামিউল ইসলাম সিজার এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন উক্ত অনুষ্ঠানের ‘সেভ দ্য টুুুুমরো’ চাঁপাইনবাবগঞ্জ শাখার সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন শিহাব।

অনুষ্ঠানে উপস্থিত সকলের হাতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ কর্মসূচির মধ্যে দিয়ে অনুষ্ঠানের উদ্বোধনা ঘোষণা হয়। এরপর আলোচনা সভা শেষে “কুরআন শরীফ ও টুপি বিতরণ” অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি বিশিষ্ট সমাজসেবী ও নারীনেত্রী শাবিহা শবনম কেয়া। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন,যেকোনো ভালোকাজের সাথে আমি ও আমার পরিবার সবসময় থাকবে।সমাজের জন্য মানুষের জন্য ভালো কিছু করতে পারলে মানসিক প্রশান্তি পাওয়া যায়। এসময় সেভ দ্য টুমরো ফাউন্ডেশন এর এই মহতী আয়োজনের প্রশংসা করেন তিনি।

“কুরআন শরীফ ও টুপি বিতরণ শেষে প্রধান অতিথি দুইজন অসহায় এর মাঝে নগদ অর্থ প্রদান করেন। সেই সাথে সেভ দ্যা টুমরো ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জ জেলার পক্ষ থেকে একজন এতিম এর পড়াশোনার দায়িত্ব গ্রহণ করা হয়। পরে অতিথিরা মাদ্রাসা শিক্ষার্থী ও এতিম বাচ্চাদের সাথে দুপুরের খাবারে অংশগ্রহণ করেন।

একবেলা আহার, মাস্ক, কুরআন শরীফ ও টুপি পেয়ে মোশাররফ হোসেন বলেন, “সেভ দ্যা টুমরো কে অনেক ধন্যবাদ। এইগুলো আমার অনেক উপকার করবে।

উক্ত কর্মসূচিতে এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক অমিত হাসান রাজু,সহ-সম্পাদক দুরুল হোসেন, আনোয়ার হোসেন, সদস্য সজল হোসেন, রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি হাসান,গোমস্তাপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি এন্তাজুল হক,জামবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরুল কায়েস,ভোলাহাট উপজেলা ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মুস্তাহিদুল ইসকাই,বঙ্গবন্ধু ছাত্র পরিষদ জেলা শাখার সহ-সভাপতি দুরুল হোদা স্বপন,বাঙ্গাবাড়ী ইউনিয়ন বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক শাহরিয়ার মোহাব্বত প্রমুখ।

Leave a Reply