এসআই আকবরের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি

হিলি স্থলবন্দর প্রতিনিধি:

হিলি সীমান্তে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সিলেটের বন্দরবাজার থানা পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিন হত্যায় অভিযুক্ত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আকবরের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির পরই সীমান্তে জোরদার করা হয় নিরাপত্তা।
শনিবার (১৭ অক্টোবর) দুপুরে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস হাসান টিটো বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমরা সীমান্তে সবসময় সতর্ক অবস্থায় থাকি। সীমান্ত দিয়ে অবৈধভাবে কেউ যেনো পারাপার না হয়। শুধু এসআই আকবরই নয়, কোনো অপরাধীই এই সীমান্ত পথে ব্যবহার করে ভারতে যেতে না পারে সেদিকে আমরা কঠোর অবস্থানে ২৪ ঘণ্টা অবস্থান করি।’
তবে করোনার কারণে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট বন্ধ থাকায় এই পথ ব্যবহার করে কেউ ভারতে যাতায়াত করতে পারবে না বলে জানান ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, রায়হান উদ্দিন নামের এক যুবককে বন্দর বাজার থানা পুলিশ গত শনিবার (১০ অক্টোবর) বিকালে আটক করে। রাতে ফাঁড়িতে টাকার জন্য তার ওপর পুলিশ নির্যাতন চালালে তার মৃত্যু হয় । এ ঘটনায় সিলেট কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী তাহমিনা আক্তার তন্নি। মামলা দায়েরের পর এর তদন্ত ভার দেওয়া হয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)।

Leave a Reply