বড়াইগ্রামে আলুর বাজার নিয়ন্ত্রন রাখতে এসিল্যান্ডের অভিযান

পিন্টু স্যার,নাটোর প্রতিনিধি:-

নাটোরের বড়াইগ্রামে আলুর বাজার নিয়ন্ত্রন রাখতে অভিযান চালিয়েছে উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মোছাঃ মোহাইমিনা শারমিন। রবিবার দুপুরে উপজেলা শহর বনপাড়া বাজারে তিনি এ অভিযান পরিচালনা করেন।

এসময় তিনি সরকারি নির্ধারিত মূল্যে আলু বিক্রি করার জন্য জন্য ব্যাবসায়ীদের নির্দেশ দেন। এসময় বনপাড়া পৌর মেয়র জাকির হোসেন উপস্থিত ছিলেন।
নাটোরের বড়াইগ্রামে আলুর বাজার নিয়ন্ত্রন রাখতে এসিল্যান্ডের অভিযান

অপর দিকে নাটোরে আলুর দাম বৃদ্ধি নিয়ন্ত্রণে সদর উপজেলার দুইটি কোল্ডস্টোরেজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ সময়ে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে ৬০ হাজার টাকা জরিমানাও করা হয়।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, আলুর বাজার পরিস্থিতি ও মজুদ পরিদর্শনের লক্ষ্যে আজ নাটোর সদরের বিশ্বাস এবং রিজিয়া কোল্ড স্টোরেজ দুইটিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওনের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে এসময় কোল্ড স্টোরেজের মজুদকৃত আলুর মালিক এবং আড়তদারের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে মীম এন্টারপ্রাইজ এর স্বতাধিকারী মানিক চাঁদকে আলু ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করা এবং কৃত্রিম সংকট তৈরির অভিযোগে কৃষি বিপণন আইন, ২০১৮ এর ১৯(১) ধারায় ৫০,০০০/- অর্থদণ্ড প্রদান করা হয়।

নাটোরের বড়াইগ্রামে আলুর বাজার নিয়ন্ত্রন রাখতে এসিল্যান্ডের অভিযান
এছাড়া রিজিয়া কোল্ড স্টোরেজে সরকার নির্ধারিত আলুর তালিকা প্রদর্শন না করা এবং সঠিকভাবে রেজিস্ট্রার সংরক্ষণ না করার অভিযোগে একই আইন ও ধারায় ১০,০০০/- অর্থদণ্ড প্রদান করা হয়।

বর্তমানে বিশ্বাস ও রিজিয়া কোল্ড স্টোরেজে যথাক্রমে ১২৬৫ মে.টন ও ৪৫০ মে.টন আলু মজুদ রয়েছে। কোর্টে সহায়তা করেন বাজার মনিটরিং কর্মকর্তা, নাটোর এবং সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নাটোর।

Leave a Reply