চট্টগ্রামের ৬ উপজেলার ইউপি নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন।

0
12

চট্টগ্রামের ৬ উপজেলার ইউপি নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন।

মোঃ সিরাজুল মনির, ব্যুরো প্রধান, চট্টগ্রাম:-
মঙ্গলবার অনুষ্ঠেয় চট্টগ্রামের ৬ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে দায়িত্ব পালন করছেন।

সোমবার (১৯ অক্টোবর) সকাল থেকে বুধবার (২১ অক্টোবর) রাত পর্যন্ত এসব নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজ নিজ অধিক্ষেত্রে দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সন্দ্বীপ উপজেলায় হারামিয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মামুন, সুবল চাকমা এবং জিল্লুর রহমান দায়িত্ব পেয়েছেন। এ উপজেলার মগদরা ইউনিয়নে সদস্য উপ-নির্বাচনে দায়িত্ব পেয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশেদুল ইসলাম।

লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নের সাধারণ নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা ইয়াসমিন চৌধুরী, তৌহিদুল ইসলাম এবং তানভীর হাসান চৌধুরী দায়িত্ব পেয়েছেন। আমিরাবাদ ইউনিয়নে দায়িত্ব পেয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-বশিরুল ইসলাম, ইনামুল হাসান এবং আতিকুর রহমান।

এ উপজেলার আধুনগর ইউনিয়নের সাধারণ নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা, আশরাফুল হাসান এবং মামনুন আহমেদ অনীক দায়িত্ব পেয়েছেন।

ফটিকছড়ির সুয়াবিল ইউনিয়নের সাধারণ নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর, আলী হাসান এবং রেজওয়ানা আফরিন দায়িত্ব পেয়েছেন। নানুপুর ইউনিয়নের সাধারণ নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, আশরাফুল আলম এবং মারজান হোসাইন দায়িত্ব পেয়েছেন।

এ উপজেলার জাফরনগর ইউনিয়নের সদস্য উপ-নির্বাচনে দায়িত্ব পেয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন।

কর্ণফুলীর জুলধা ইউনিয়নে সদস্য উপ-নির্বাচনে দায়িত্ব পেয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুকান্ত সাহা। রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়নে সদস্য উপ-নির্বাচনে দায়িত্ব পেয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলাম।

এ ছাড়া বোয়ালখালীর আমুচিয়া ইউনিয়নে সদস্য উপ-নির্বাচনে দায়িত্ব পেয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী।

এদিকে নির্বাচন উপলক্ষে এসব এলাকায় শুক্রবার (২৩ অক্টোবর) পর্যন্ত বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীকে আগ্নেয়াস্ত্রসহ চলাচল, অস্ত্রবহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ সময় আগ্নেয়াস্ত্রসহ চলাচল, অস্ত্রবহন ও প্রদর্শনকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে।

এছাড়া নির্বাচনী এলাকায় সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনী কাজে চলাচল করা যানবাহন ছাড়া সবধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে পৃথক আদেশে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম জানান, নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী চট্টগ্রামের ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Qদায়িত্ব পাওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বিজিবি, র‌্যাব, পুলিশসহ নির্বাচনে দায়িত্ব পালন করা আইনশৃঙ্খলা বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদান এবং প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন বলে জানান তিনি।

Leave a Reply