চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৭৬ জন মোঃ সিরাজুল মনির চট্টগ্রাম।

COVID-19

চট্টগ্রামে করোনায় নতুন শনাক্ত ৭৬ জন

মোঃ সিরাজুল মনির, ব্যুরো প্রধান,, চট্রগ্রাম বিভাগ ।
চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) ৬১৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২০ হাজার ২৭৭ জনে।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০১ জন; এর মধ্যে ২০৮ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করে ১৫ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩৮৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২০৭টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫১টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

তা ছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৩টি নমুনা পরীক্ষা করে ১১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৯টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এইদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৩ জনেরই পজেটিভ শনাক্ত হয়।

তাছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৯২৩টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ৭৬ জনের। এরমধ্যে ৫৯ জন নগরীর এবং ১৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Author: Md Arafat Hossain

Md Arafat Hossain is a publisher team chip and floating correspondent of D.A.B. News - দৈনিক আমার বাংলা।

Leave a Reply