রাজশাহীর অগ্রণী ব্যাংক কর্পোরেট শাখা থেকে গ্রাহকের ১৭ লাখ টাকা চুরি

0
5

মোস্তাফিজ মিশু (রাজশাহী) : রাজশাহী মহানগরীর সাহেব বাজার অগ্রণী ব্যাংক কর্পোরেট শাখার ভেতর থেকে গ্রাহকের ১৭ লাখ টাকা চুরি গেছে। সোমবার দুপুরে টাকাটা চুরি হয়। ওই গ্রাহকের নাম মাহফুজুর রহমান রিপন। তিনি সরদার পেট্রোলিয়াম এজেন্সির ম্যানেজার।
বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশন রাজশাহী জেলা শাখার সচিব হাবিবুর রহমান জানান, এই টাকাগুলো ছিলো সরদার পেট্রোলিয়াম এজেন্সির ইউরিয়া সারের পে-অর্ডারের টাকা। এই টাকা জমা দেওয়ার পরই তিনি সরকার থেকে ইউরিয়া সার নিতে পারবেন। এছাড়া ওই ব্যাগে টাকার পাশাপাশি ৬ লাখ ৭২ হাজার টাকার জনতা ব্যাংক মহিলা শাখার পে-অর্ডার ছিলো। এছাড়া ব্যাগে ডিসি অফিস থেকে ডিলারদের দেওয়া ভর্তুকি বাবদ পাওয়া ৯৩ হাজার টাকার চেকও ছিলো। নিয়মিতভাবে রিপন পে-অর্ডারের টাকাগুলো ব্যাংকে জমা দিয়ে আসতেন।
অগ্রণী ব্যাংকের সহকারী মহাব্যবস্থাপক আব্দুল মান্নান দৈনিক আমার বাংলা কে জানান, আমরা সিসিটিভির ফুটেজে দেখেছি, কাউন্টারের সামনে গ্রাহক পায়ের কাছে ব্যাগ রেখে ভাউচার লিখছিলেন। এমন সময় তার পাশে এসে চারজন দাঁড়ায়। তাদের মধ্যে থেকেই একজন নিচু হয়ে ব্যাগ নিয়ে সটকে পড়ে। আইনশৃঙ্খলা বাহিনীর বিষয়টি তদন্ত করে দেখছে। আশা করছি সুষ্ঠু তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেবে।
নগরীর বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ জানান, দুপুরে ওই গ্রাহক ব্যাংকের ভেতর পায়ের কাছে ব্যাগ রেখে টেবিলে চেক লিখছিলেন। তখন তার পায়ের কাছ থেকে ব্যাগ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। তবে চুরি করার পাঁচ মিনিট পর তিনি বুঝতে পারেন তার ব্যাগ চুরি গেছে। আমরা ব্যাংকের সিসিটিভির ফুটেজ দেখে ব্যাগ চুরি করে নিয়ে যাওয়ার প্রমাণ পেয়েছি। গ্রাহক তার ব্যাগে ১৭ লাখ টাকা ছিলো বলে আমাদের জানিয়েছেন। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

Leave a Reply