বেলারুশের আরেক বিরোধী রাজনীতিককে মুখোশধারী লোকেরা নিয়ে গেছে।

  • অনুবাদক ডেস্ক:-
  • প্রকাশ:-০৯.০৯.২০২০, সময়:- ০১.৪৮ pm

বেলারুশিয়ান বিরোধী রাজনীতিবিদ ম্যাক্সিম জ্নাককে বুধবার সরল পোশাক পরে মুখোশধারী লোকদের দ্বারা আটক করা হয়েছিল, ইন্টারফ্যাক্স বার্তা সংস্থা তার মিত্রদের উদ্ধৃত করে বলেছে।

জ্নাকের প্রতিবেদন আটকের আগে একইভাবে নিখোঁজ হওয়ার পরে মারিয়া কোলেস্নিকোভা, রাষ্ট্রপতি আলেকজান্ডার লুকাশেঙ্কোর বিরুদ্ধে গণ-বিক্ষোভের অন্যতম নেত্রী, যেটি 9 ই আগস্টের নির্বাচনের পর থেকে তার সরকারকে কাঁপিয়ে দিয়েছে।

নোবেল পুরষ্কারপ্রাপ্ত লেখক স্বেতলানা আলেক্সিভিচ ছাড়া এই বিরোধী দলের সমন্বয় কাউন্সিলের সর্বশেষ সদস্য ছিলেন, যিনি এই আন্দোলনের পক্ষে ছিলেন।

প্রাক্তন সোভিয়েত প্রজাতন্ত্রের ক্ষমতার উপর তার ২-বছরের দৃrip়তা ধরে রাখতে চাইলে বাকি সমস্ত লোক পালিয়ে গেছে বা বিদেশে জোর করে ফেলেছে বা লুকাশেঙ্কোর নিরাপত্তা বাহিনী কর্তৃক তদন্তে আটক হয়েছে।

জ্নাকের আইনজীবী হিসাবে উদ্ধৃত হয়েছিল যে তার ক্লায়েন্টের ফ্ল্যাটটি রাজ্য তদন্তকারী কমিটি দ্বারা অনুসন্ধান করা হয়েছিল এবং তিনি আইনী বিচারের অধীন ছিলেন।

রাজ্য তদন্তকারীরা জেল বিরোধী রাজনীতিবিদ ভিক্টর বাবারিকোর সদর দফতরও অনুসন্ধান করছিলেন বলে মিনস্কের এক সাক্ষী জানিয়েছেন।

মঙ্গলবার, বিশিষ্ট বিরোধী নেতা কোলেস্নিকোভা তার পাসপোর্ট ছিড়ে দিয়ে তাকে নির্বাসন দেওয়ার প্রচেষ্টাটিকে ব্যর্থ করে দিয়ে ইউক্রেনের সীমান্ত অতিক্রম করতে বাধ্য না হওয়ার জন্য, তার দুই সহযোগী জানিয়েছেন।

Author: admin

Leave a Reply