মানবাধিকার ও নারী অধিকার বিষয়ক যৌথ কর্মশালা অনুষ্ঠিত

0
28

মানবাধিকার ও নারী অধিকার বিষয়ক যৌথ কর্মশালা অনুষ্ঠিত

ঈশ্বরদী প্রতিনিধিঃ ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়ন এ ইউরোপিয়ান ইউনিয়ন ও নেট্জ বাংলাদেশ এর আর্থিক কারিগরিক সহযোগিতায় নাগরিক সমাজ শক্তিশালী করণের মাধ্যমে নারীর অধিকারকে সুরক্ষা ও প্রতিষ্ঠা করা। (ডাব্লউ আর) প্রকল্প এর “মানবাধিকার ও নারী অধিকার বিষয়ক যৌথ কর্মশালা”অনুষ্ঠিত হয়েছে।

 

মানবাধিকার ও নারী অধিকার বিষয়ক যৌথ কর্মশালা অনুষ্ঠিত

১৯ অক্টোবর সোমবার মুলাডুলি ইউনিয়ন সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পি.এম ইমরুল কায়েস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুলাডুলি ইউনিয়ন চেয়ারম্যান সেলিম মালিথা ও “আমরাই পারি” ঈশ্বরদী উপজেলা নাগরিক জোটের সভাপতি আতাউর রহমান বাবলু।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমরাই পারি মুলাডুলি ইউনিয়ন এর ইউনিয়ন জোটের সভাপতি কাজী সিদিকুর রহমান

কর্মশালায় ধারনাপত্র ও কর্মশালার উদ্দেশ্য নিয়ে বক্তব্য প্রদান করেন আমরাই পারির কর্মী আশিকুর রহমান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার পি.এম ইমরুল কায়েস বলেন, মানবধিকার রক্ষা না হলে জাতির ভাল হয় না, মানবধিকার মানুষের অধিকার, মানবধিকার রক্ষায় সকল কে এক যোগে কাজ করতে হবে , নারী নির্যাতন কারি কে সামাজিক ভাবে বয়কট করতে হবে , আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এর কার্যক্রমের প্রশংসা করে বলেন এই ভাল কাজ গুলো কে গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে হবে ।
বিশেষ অতিথি মুলাডুলি ইউনিয়ন এর চেয়ারম্যান সেলিম মালিথা বলেন , পারিবারিক শিক্ষা আমাদের সভ্য সমাজ দিতে পারে , বিবাহ প্রতিরোধ করার অঙ্গীকার করেন ।

বিশেষ অতিথি আমরাই পারি ঈশ্বরদী উপজেলা নাগরিক জোটের সভাপতি আতাউর রহমান বাবলু বলেন , ‘‘ধর্ষণ এখন সবচেয়ে বেশি আলোচনায়৷ মানুষ ধর্ষণের বিরুদ্ধে সচেতন হচ্ছে৷ আমরা ধর্ষণের শিকার নারীদের পাশে আাছি৷ আমাদের কথা হলো কোনো নারী ধর্ষণের শিকার হবে না৷ আর কোনো মায়ের সন্তান যেন ধর্ষক না হয়৷”

উক্ত যৌথ কর্মশালায় ২০২১ সালে মুলাডুলি ইউনিয়ন পরিষদ ও আমরাই পারি মুলাডুলি ইউনিয়ন এর জোট যৌথ ভাবে মাদকের কুফল বিষয়ে সচেতনতা , বাল্য বিয়ে প্রতিরোধ , নারী নির্যাতন বন্ধ এর জন্যে কর্ম পরিকল্পনা গ্রহণ করেন । ইউনিয়ন পর্যায়ে সরকারী কর্মকর্তা , ইউনিয়ন পরিষদের সদস্য ,আমরাই পারি ইউনিয়ন জোটের সদস্যবৃন্দ এসময় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আমরাই পারি বাংলাদেশ এর এফ এফ সীমা আক্তার ও আবুল কালাম আজাদ অনুষ্ঠান সঞ্চালনা করেন ।

Leave a Reply