কালীগঞ্জের সাংবাদিক আব্দুর রাজ্জাকের চিরবিদায়

কালীগঞ্জের সাংবাদিক আব্দুর রাজ্জাকের চিরবিদায়

আব্বাস আলী। ঝিনাইদহ

ঝিনাইদহ কালীগঞ্জের প্রবীণ সাংবাদিক ও মোবারকগঞ্জ চিনিকলের অবসরপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বাস আব্দুর রাজ্জাক (৬২) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহষ্পতিবার রাত ১২ টার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়লে কালীগঞ্জ হাসপাতালে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

সাংবাদিক বিশ্বাস আব্দুর রাজ্জাক দীর্র্ঘ ৪০ বছরের সাংবাদিকতার জীবনে, দৈনিক আজাদ, ইত্তেফাক, আজকের কাগজ, পূর্বাঞ্চাল, জন্মভূমিসহ বিভিন্ন পত্রিকায় কালীগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। সর্বশেষ তিনি ঢাকা থেকে প্রকাশিত দৈনিক খোলাকাগজের কালীগঞ্জ প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

এছাড়াও তিনি মোবারকগঞ্জ চিনিকলের ভান্ডার কর্মকর্তা চাকুরি থেকে গত এক বছর আগে অবসরে যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য,কালীগঞ্জসহ জেলার অনেক সিনিয়র কর্মরত সাংবাদিককে তিনি এ পেশায় হাতে খড়ি দিয়েছেন। সিনিয়র সাংবাদিক হিসেবে দক্ষিণবঙ্গের মধ্যে তিনি অত্যন্ত পরিচিত মুখ ছিলেন।

বিশ্বাস আব্দুর রাজ্জাকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রাতেই স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার, মিডিয়াকর্মি ও নানা শ্রেণী পেশার মানুষ ছুটে আসেন তার শহরের আড়পাড়াস্থ বাসভবনে।

শুক্রবার পবিত্র জুম্মার নামাজ শেষে বাবার এক সময়ের কর্মস্থল সরকারী নলডাঙ্গা ভূষন হাইস্কুল মাঠে নামাজে জানাজা শেষে আড়পাড়া সরকারী কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়। এ সময় কালীগঞ্জের কর্মরত সাংবাদিকরা তাদের একজন অভিভাবককে হারিয়ে কান্নায় ভেঙে পড়েন।

Author: admin

Leave a Reply