চট্টগ্রামে সবজি, মাছ পাল্লা দিয়ে দাম বাড়ছে।

চট্টগ্রামে সবজি, মাছ পাল্লা দিয়ে দাম বাড়ছে।
মোঃ সিরাজুল মনির, ব্যুরো প্রধান, চট্টগ্রাম বিভাগ:-

চট্টগ্রাম সহ সারাদেশে বৈরী আবহাওয়ার কারণে সপ্তাহের শুরুতে বাজারে আবারো বেড়েছে সবজির দাম। সেইসঙ্গে মাছের দামও কিছুটা বাড়তির দিকে।

শুক্রবার (২৩ অক্টোবর) রিয়াজউদ্দিন বাজার, চকবাজার, কাজীর দেউড়ি বাজার, বহদ্দারহাট, কর্ণফুলী মার্কেট, অক্সিজেন এলাকা, বালুচরা বাজার,কাজীর হাট বাজার সহ আরো কয়েকটি কাচা বাজার সরেজমিনে পরিদর্শন করে এ তথ্য পাওয়া যায়।

সবজির বাজারে বাজারে প্রতিকেজি বেগুন ৪৫ থেকে ৫০ টাকা, গাজর ৭০ থেকে ৮০ টাকা, ঢেঁড়স ৫৫ থেকে ৬০ টাকা, পেঁপে ৩০ থেকে ৪০ টাকা, টমেটো ১০০ টাকা, বরবটি ৫০ থেকে ৫৫ টাকা, শসা ৪৫ থেকে ৫০ টাকা, আলু ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

মাছের মধ্যে প্রতিকেজি ইলিশ ৬৫০ থেকে একহাজার টাকা, রুই ২০০ থেকে ২৩০ টাকা, লইট্যা ১৪০ থেকে ১৫০ টাকা, চিংড়ি ৪৫০ থেকে ৬০০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে গরুর মাংস কেজিপ্রতি ৬৫০ টাকা ও খাসির মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকা। প্রতিকেজি ব্রয়লার মুরগি ১২০ টাকা, লেয়ার ২২০ থেকে ২৪০ টাকা এবং সোনালী ২০০ থেকে ২১০ টাকায় বিক্রি হচ্ছে।

সবজির বাজারের এমন উদ্ধগতি দেখে ক্রেতারা প্রশাসনিক দুর্বলতার অভিযোগ করে বলেন ব‍্যবসায়ীরা যেমন পারছে তেমন দাম নিচ্ছে। প্রশাসনের তেমন কোন নজরদারি নেই বললেই চলে।

Author: admin

Leave a Reply